বাউয়েট ক্যাম্পাসে প্রথম বারের মত জব ফেয়ার এর আয়োজন করা হয়

কাদিরাবাদ (নাটোর):-
১৭ জুলাই ২০২২ তারিখে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে স্কাইলাইট হলে ইইই বিভাগের আয়োজনে সামিট কমিউনিকেশনস্ লিমিটেড এর সহযোগিতায় সকাল এগারোটায় ‘প্রথম জব ফেয়ার-২০২২ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তাফা কামাল অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চাকুরি প্রদানকারী প্রতিষ্ঠান সামিট কমিউনিকেশনস্ লিমিটেড এর চিফ টেকনোলজি অফিসার কে এম তারিকুজ্জামান এর নেতৃত্বে হিউম্যান রিসোর্সেস সিনিয়ার ম্যানেজার মোঃ আসাদ হোসেন প্রিন্স, হিউম্যান রিসোর্সেস ম্যানেজার ইফতেখারুল ইসলাম এবং টেকনোলজি স্ট্রেটেজি সিনিয়ার ম্যানেজার তানজিল আহমেদ উপস্থিত ছিলেন।

আলোচনায় বক্তাগণ বলেন, ‘বর্তমান প্রযুক্তি নির্ভর বিশে^র সাথে মিল রেখে বাস্তব ও কর্মমুখী শিক্ষাপ্রদানের ক্ষেত্রে বাউয়েট সব সময় কাজ করে যাচ্ছে। এই ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশে ‘প্রথম জব ফেয়ার-২০২২’ এর আয়োজন করা হলো এর ধারাবাহিকতায় আরো বড় পরিসরে জব ফেয়ারের আয়োজন করা হবে বলে বক্তাগণ আশাবাদ ব্যক্ত করেন।’ আলোচনা শেষে ফিতা কেটে জব ফেয়ার এর উদ্বোধন করা হয়। পরে চাকুরি প্রার্থীদের বাউয়েটের শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা এবং সিভি গ্রহণ করা হয়।

আলোচনা সভায় ইসিই এবং বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন এবং ইইই বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী খায়রুল ইসলাম স্বাগত বক্তব্য প্রদান করেন। সামিট কমিউনিকেশনস্ লিমিটেডের চিফ টেকনোলজি অফিসার তার নিজস্ব প্রতিষ্ঠান পরিচালনা ও কর্মক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতার আলোকে বাউয়েটের বিভাগের উন্নয়ন, ভবিষৎ কর্মপন্থা এবং ক্যারিয়ার গঠন সংক্রান্ত বিভিন্ন পরামর্শ প্রদান করেন। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগের প্রধানগণ, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও প্রাক্তন ছাত্র-ছাত্রীগণ।

এছাড়া সকাল সাড়ে দশটায় বাউয়েট এর সিন্ডিকেট রুমে সামিট কমিউনিকেশনস্ লিমিটেড এর সাথে বাউয়েট এর সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। সমঝোতা চুক্তিতে বাউয়েট এর পক্ষে স্বাক্ষর করেন ডেপুটি রেজিস্ট্রার একাডেমিক মোঃ আশরাফুল ইসলাম এবং সামিট কমিউনিকেশনস্ লিমিটেড এর পক্ষে চিফ টেকনোলজি অফিসার কে এম তারিকুজ্জামান। সমঝোতা চুক্তির আওতায় উক্ত কোম্পানি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইন্টার্ণশিপ, চাকুরি প্রদান, অটোমোশন সফট্ওয়ারসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তাফা কামাল, বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগের প্রধানগণ, প্রক্টর, ছাত্রকল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী এবং কর্মকর্তাবৃন্দ।

Check Also

সিরিজ বোমা হামলা ও বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে দেবিদ্বারে আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি২০০৫ সালের ১৭ আগষ্ট একযোগে সারাদেশে সিরিজ বোমা হামলা ও বর্তমান সরকারের বিরুদ্ধে ...