বাউয়েট ক্যাম্পাসে নানা আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন

১৫ আগস্ট বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল।

প্রেস বিজ্ঞপ্তিঃ–
বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল।
প্রধান অতিথি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশ আজ একটি অভিন্ন স¦ত্তায় পরিণত হয়েছে। তিনি ছিলেন বিশ্বের নির্জাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক। বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ ও নীতি বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের অধিকার আদায়ে ও শোষণ ও নির্জাতনের বিরুদ্ধে গণজাগরণে সব সময় অনুপ্রেরণ জোগাবে।’
আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি (অব.), ইসিই এবং বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন, এবং ইইই বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী খায়রুল ইসলাম, সিইই অনুষদের ডিন ও সিই বিভাগের প্রধান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, ইংরেজি বিভাগের শিক্ষার্থী মারজিয়া আক্তার এবং আইসিই বিভাগের শিক্ষার্থী কামরান শাহরিয়ার।

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায়ে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও কর্মচরীবৃন্দ। জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠানের শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানের শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলার প্রভাষক, আরিফা সুলতানা।
এছাড়া সকাল সাড়ে ৫:৪০টায় স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায়ে রেখে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন এবং অর্ধনমিত করে সালাম প্রদান করেন যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর এবং ট্রেজারার। এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, হল প্রভোস্ট ও কর্মকর্তাবৃন্দ।
জাতীয় শোক দিবস উপলক্ষে “বঙ্গবন্ধু ও ডিজিটাল বাংলাদেশ” শিরোনামে স্বহস্তে লিখিত রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত  প্রতিযোগিতায় ১ম হয়েছে ইংরেজী বিভাগের শিক্ষার্থী সিনথিয়া রায় সুইটি, ২য় হয়েছে একই বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস, যগ্মভাবে ৩য় ইইই বিভাগের নাসরা আলম তাফহিম এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী রিফাত তামান্না। এছাড়া বাদ জোহর বাউয়েট কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া অনুষ্ঠানের শেষে তবারক বিতরণ করা হয়।

Check Also

দাউদকান্দিতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

হোসাইন মোহাম্মদ দিদার :কুমিল্লার দাউদকান্দিতে শান্তা বেগম (২৪) নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যুর অভিযোগ উঠেছে। ...