দেবিদ্বারে করোনায় বিস্ফোরণ : দুই দিনে আক্রান্ত ১২ : ডাক্তারের মৃত্যু

দেবিদ্বার প্রতিনিধিঃ
দেবিদ্বারে ডাক্তার, ঈমাম, ব্যবসায়ি, গৃহবধূ সহ গত দুই দিনে ১২ জন করোনা আক্রান্ত হয়েছে। এদের মধ্যে দেবিদ্বার নিউমার্কেট পান বাজারে অবস্থিত শঙ্কর হোমিও ফার্মেসীর স্বত্তাধিকারী ডাঃ সুকুমার চন্দ্র দে(৭২) অদ্য সকাল সোয়া ৭টায় নিউমার্কেটস্থ তার নিজ বাসায় পরলোকগমন করেন। তিনি গুনাইঘর গ্রামের মৃত ডাঃ অক্ষয় চন্দ্র দে’র পুত্র। বৃহস্পতিবার সকাল ১০টায় কঠোর নিরাপত্তা ও সামাজিক দূরত্ব বজায় রেখে ডাঃ সুকুমার চন্দ্র দে’কে তার নিজ বাড়ির শ্মশানে দাহ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার নতুন করে আসা করোনা পজেটিভ ৬ জনসহ গত দুই দিনে ১২ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে উপজেলার বাগুর গ্রামের ৭ জন, নবীয়াবাদ গ্রামের ৩ জন ও গুনাইঘর গ্রামের ২ জন করোনা রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে দেবিদ্বার উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫জনে। এদের মধ্যে করোনায় আক্রান্ত নবীয়াবাদ গ্রামের জীবন চন্দ্র, বাগুর গ্রামের শাহজালাল মেম্বার ও গুনাইঘর গ্রামের ডা. সুকুমার চন্দ্র দে মারা গেছেন।

এছাড়া অপর এক ঘটনায় করোনায় আক্রান্ত হয়ে দেবিদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামের মূন্সী বাড়ির মৃত: আব্দুল মতিন মূন্সীর পুত্র সিরাজগঞ্জ উপজেলা ভূমি অফিসের কননগো করোনায় আক্রান্ত্ হয়ে গত ২৭এপ্রিল সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। বুধবার রাতে ঢাকা থেকে এক দল সেচ্ছাসেবক লোক কঠোর নিরাপত্তায় মাশিকাড়া তার নিজ গ্রামে এনে জানাযা শেষে পারিবারিক গোরস্তানে দাফন সম্পন্ন করেছেন।

ওই ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদা আক্তার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির সহ একদল পুলিশ করোনা আক্রান্ত বাগুর বাজারে মুদীমাল ব্যবসায়ি নবিয়াবাদ গ্রামের শাহা পাড়ার গৌরাঙ্গ সাহা(৬২)’র বাড়ি, বাগুর বাজারে কীটনাশক ব্যবসায়ি নবিয়াবাদ গ্রামের মনিরুল ইসলাম(৫৫), বাগুর বাজারের টিন ব্যবসায়ি নবিয়াবাদ গ্রামের মনিরুল ইসলাম(৩৩)’র বাড়ি সহ ৩ বাড়ি লক ডাউন করেন। করোনায় আক্রান্ত হয়ে বাগুর গ্রামের শাহ জালাল মেম্বারের স্ত্রী রেহানা আক্তার ও বাগুর মসজিদের ইমাম মাওলানা আবুল কালাম আজাদ’র বাড়ি পূর্বেই লক ডাউন করা ছিল। অপর আক্রান্ত ডাঃ সুকুমার চন্দ্র দে’র বাড়ি পূর্বেই লক ডাউনে ছিল।

বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টায় এসব তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির।

Check Also

কুমিল্লায় করোনায় বিষ্ফোরণ: একই পরিবারের ৬ জনসহ ১৬ জন আক্রান্ত

কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় এক পুলিশ কর্মকর্তা এবং একই পরিবারের ৬ জনসহ নতুন ...