কুমিল্লায় করোনায় বিষ্ফোরণ: একই পরিবারের ৬ জনসহ ১৬ জন আক্রান্ত

কুমিল্লা প্রতিনিধিঃ
কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় এক পুলিশ কর্মকর্তা এবং একই পরিবারের ৬ জনসহ নতুন করে ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনায় বুধবার পর্যন্ত জেলার মোট ৬৮ জন আক্রান্ত হলেন। দুপুরে এসব তথ্য জানান কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান।

সিভিল সার্জন জানান, নতুন করে আক্রান্তদের মধ্যে আছেন, জেলার দেবিদ্বার উপজেলায় ৬ জন, লাকসাম উপজেলায় ৬ জন, মনোহরগঞ্জ উপজেলায় ২ জন, বরুড়া উপজেলায় ১ জন ও তিতাসে ১ জন।

এদের মধ্যে লাকসামে একই পরিবারের ৬ জন এবং বরুড়া থানা পুলিশের এসআই বিকাশ চন্দ্র রয়েছেন। তিনি জানান, বুধবার পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা থেকে করোনা উপসর্গ থাকা সন্দেহভাজন ১ হাজার ৬৭২ জন ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে ১ হাজার ৩৪৫ জনের রিপোর্ট এসেছে। এতে ৬৮ জনের পজিটিভ এবং ১ হাজার ২৭৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

ইতোমধ্যে ৭ জন সুস্থ হয়েছেন। কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, দায়িত্ব পালন করতে গিয়ে করোনা আক্রান্ত হওয়া পুলিশ কর্মকর্তার সংস্পর্শে যারা ছিলেন সেসব পুলিশ সদস্যদেরকেও কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে বিকাল ৩টার দিকে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার মো. রাকিব হাসান জানান, উপজেলার বাগুর গ্রামে আগে মারা যাওয়া শাহজালাল মেম্বারের ছেলের স্ত্রীসহ ওই গ্রামের আরও দুইজন, নারায়ণগঞ্জ থেকে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া জীবন চন্দ্র সাহার গ্রাম উপজেলার নবীয়বাদের দুইজন এবং গুনাইঘর গ্রামে একজনসহ বুধবার এ উপজেলায় ৬ জনের করোনা পজিটিভ এসেছে।

তাই তাদের বাড়ি-ঘর লকডাউন করে দিয়ে বাড়িতে প্রয়োজনীয় সকল খাবার ও ফল সরবরাহ করা হয়েছে। এ সময় দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর ও সহকারী কমিশনার (ভূমি) সহিদা আক্তার উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...