নিউইয়র্কের চিকিৎসক ফেরদৌস খন্দকারে দেওয়া খাদ্য পাচ্ছে দেবিদ্বারের ১ হাজার পরিবার

দেবিদ্বার প্রতিনিধিঃ

করোনা ভাইরাস পরিস্থিতিতে লকডাউনের কারনে কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়েছে দেশের হাজার হাজার মানুষ। নাড়ীর টানে এসব কর্মহীন, দু:স্থ ও অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছে নিউইয়র্কে বসবাসরত খ্যাতিমান মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকার।

শনিবার সকালে তারই প্রতিষ্ঠিত ফয়জুন্নেসা ফাউন্ডেশনের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী পৌছে দেন দেবিদ্বার উপজেলার ১টি পৌরসভা ও ১৫ টি ইউনিয়নের ১ হাজার অসহায় পরিবারের হাতে। এছাড়াও ঢাকা ও চট্টগ্রামে আরো ৫ শত অসহায় ও দু:স্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ডা. ফেরদৌস খন্দকারের গড়া প্রতিষ্ঠান ফয়জুন্নেসা ফাউন্ডেশন।

করোনাভাইরাস স্থবিরতা তৈরি করেছে বিশ্বজুড়ে। প্রতিদিনই চলছে লাশের মিছিল। এই মহামারির মধ্যে নিজের চিন্তা বাদ দিয়ে মানবসেবায় এগিয়ে বিশ্বজুড়ে আলোড়ন তুলেছেন নিয়ইয়র্কে বসবাসরত ডা. ফেরদৌস খন্দকার। লকডাউনের মাঝে নিয়ইয়র্কে বিভিন্ন বাংলাদেশিদের বাড়ি বাড়ি গিয়ে সেবা দিয়ে আসছেন মেডসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস। পাশাপাশি, বাংলাদেশের মানুষের সেবা দেয়ার মানসে তিনি গড়ে তুলেছেন করোনাসেবা ডট কম (coronasheba.com) নামে একটি ওয়েবসাইট। এর মাধ্যমে বাংলাদেশের মানুষ করোনাভাইরাস সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য সহজেই পেয়ে যাবেন। এ বিষয়ক যেকোনো প্রশ্নের উত্তরও পাবেন তারা। এ জন্য ঢাকায় চারজন ডাক্তারের সমন্বয়ে গড়ে তোলা হয়েছে একটি চিকিৎসক পুল। চালু করা হয়েছে দুটি হটলাইন। যার নম্বরগুলো হচ্ছে ০১৯৪৬৬৭৮৪২১, ০১৯৭৮৩১৮৮৩৩। এসব নম্বরে ফোন করে চিকিৎসকদের কাছ থেকে করোনা সংক্রান্ত প্রয়োজনীয় সহায়তা পাবেন সাধারণ মানুষ।

এ ব্যাপারে নিউইয়র্ক থেকে ডা. ফেরদৌস খন্দকার বলেন, এ কঠিন পরিস্থিতিতে দেশের মানুষের পাশে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ব্যাক্তিগত উদ্যোগে আমার জন্মস্থান কুমিল্লার দেবিদ্বারসহ ঢাকা ও চট্টগ্রামে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি।

 

 

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...