দেবিদ্বারের সাবেক চেয়ারম্যান করোনা আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু: কঠোর নিরাপত্তায় গ্রামের বাড়িতে লাশ দাফন

দেবিদ্বার প্রতিনিধিঃ

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হান্নান (৫৫) করোনায় আক্রান্ত হয়ে মঙ্গলবার বিকালে তার ঢাকাস্থ বাসায় ইন্তেকাল করেন। রাতেই তার স্বজনরা কঠোর নিরাপত্তায় সামাজিক দূরত্ব বজায় রেখে উপজেলার সাইতলা নিজ গ্রামে ওই চেয়ারম্যানের লাশ দাফন দাফন করেন। তবে স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ চেয়ারম্যানের মৃত্যুর সংবাদ পেলেও করোনায় মৃত্যু হওয়ার বিষয়টি এখনো নিশ্চিত নন বলে জানান।

চেয়ারম্যানের ঘনিষ্ঠ স্বজন উপজেলার কটকসার মাদ্রাসা পরিচালনা পর্ষদ’র সভাপতি ও বিআইডব্লিউটিএ’র অবসরপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক জানান, আব্দুল হান্নান দির্ঘদিন যাবত এজমা, লিবার, ডায়েবেটিস সমস্যায় ভোগছিলেন। তিনি গত কয়েকদিন যাবত জ্বর, সর্দি, কাসি,গলা ব্যাথা ও শ্বাস কষ্টে ভোগছিলেন, করোনা উপসর্গ সন্দেহে তার ছেলে-মেয়েদেরকে অন্যত্র সরিয়ে রাখেন এবং বাসায় তার স্ত্রীকে নিয়ে থাকতেন। গত রোববার স্বামী-স্ত্রী দু’জনেরই করোনা পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যাল হাসপাতালে নমুনা প্রেরন করেন। মৃত্যুর পর ঢাকা থেকে এ্যাম্বুলেন্স যোগে তার মরদেহ দেবিদ্বারে আনার সময় করোনা রিপোর্ট তাদের হাতে আসে। এতে হান্নান চেয়ারম্যানের করোনা পজেটিভ হলেও তার স্ত্রীর করোনা নেগেটিভ আসে। বুধবার বিকাল ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ চেয়ারম্যানের মৃত্যুর সংবাদ পেলেও করোনায় মৃত্যু হওয়ার বিষয়টি নিশ্চিত নন বলে জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মেদ কবির জানান, চেয়ারম্যান সাহেব ঢাকা মারা যান এবং তার করোনা পরীক্ষা ঢাকায় হওয়ার কারনে বিষয়টি আমরা অবগত নই।

এ ব্যাপারে দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার জানান, সাবেক ওই চেয়ারম্যান করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে বিষয়টি আমাদের জানা নেই। তবে আমরা এখনই বিষয়টির খোঁজ খবর নিচ্ছি।

 

মোঃ আক্তার হোসেন

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

০১৭১৫৭০৬৪০৮

 

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...