বিশ্বের মুসলিম সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে—জৈনপুরী পীর

মোঃ আক্তার হোসেনঃ–

আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ সুফি সাইফুল হাফিজ সিদ্দিকী জৈনপুরী আল কোরাইশী (বড় হুজুর) বলেছেন, ইসলাম শান্তির ধর্ম। সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই এই ধর্মে। অনৈক্য ও পারস্পরিক দ্বন্দ্ব-অভিশ্বাসের কারনে বিশ্বব্যাপী মুসলমানরা নির্যাতন নিপীড়নের শিকার হচ্ছে। মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর চলছে বর্বর নির্যাতন। তাই ইসলাম বিদ্বেষী অপশক্তির হাত থেকে বাঁচতে হলে বিশে^র মুসলিম সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হয়ে এ অন্যায় অত্যাচার ও ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে। তিনি আরো বলেন, কোরআন ও সুন্নাহ মোতাবেক মুসলমানদের চলতে হবে, সকল অন্যায়-অভিচার থেকে সমাজকে মুক্ত রাখতে আমাদের সকলকে কাজ করতে হবে। জৈনপুরী পীর শনিবার সকালে কুমিল্লার দেবিদ্বার উপজেলার বাঙ্গুরী এলাকায় আয়োজিত বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে কালে এসব কথা বলেন।
বিশিষ্ট ব্যবসায়ী আবদুল মান্নান সরকার (কামালের) সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মাহফিলে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, হযরত মাওলানা মোঃ আলী হায়দার নিজামী, বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেন, নাগাইশের পীর মাওলানা মোশতাক ফয়েজী, মাওলানা মুফতী আবুল খায়ের ভৈরবী, মাওলানা মোঃ আঃ বাতেন, মুফতী মাজহারুল ইসলাম, মাওলানা আবুল বাশার ফারুকী, মাওলানা অহিদুর রহমান, মাওলানা মিজানুর রহমান ও মাওলানা হাফেজ মোঃ ইমাম আল-হুসাইনী প্রমুখ। মাহফিল পরিচালনা করেন, জৈনপুরের খলিফা মাওলানা নূরে আলম আজমী।
পরে বাংলাদেশ ও বিশ্বের মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন জৈনপুরী বড় হুজুরে ছেলে মাওলানা হাফিজ সিদ্দিকী মইনপুরী আল কোরাইশী ।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...