শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন কুমিল্লার চার পুলিশ কর্মকর্তা

কুমিল্লা প্রতিনিধি–

চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন কুমিল্লার চারজন পুলিশ কর্মকর্তা। দায়িত্ব পালনের ক্ষেত্রে বিভিন্ন ক্যাটাগরিতে অক্টোবর মাসে সফলতা অর্জনের জন্য চট্টগ্রাম রেঞ্জের ৮ জন পুলিশ কর্মকর্তা পুরস্কৃত হন। এদের মধ্যে কুমিল্লার চারজন পুরস্কার লাভ করায় জেলা পুলিশ-প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যরা উল্লসিত। চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে তাদের মাঝে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়।

জানা যায়, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, আসামি গ্রেফতার, অবৈধ অস্ত্র-লুণ্ঠিত মালামাল ও মাদক উদ্ধার, এফএম ইস্যু, মামলার ব্রিফ, সাক্ষী হাজিরসহ দায়িত্ব পালনের ক্ষেত্রে অক্টোবর মাসের সফলতা নিয়ে পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বৃহস্পতিবার অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিভিন্ন ক্যাটাগরিতে সফলতা অর্জনকারী ৮ জন কর্মকর্তাকে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, বিপিএম ওই কর্মকর্তাদের মাঝে সম্মাননা স্মারক (ক্রেস্ট) ও সনদ তুলে দেন।

এদের মধ্যে চট্টগ্রাম রেঞ্জে মামলার রহস্য উদঘাটন, অবৈধ অস্ত্র উদ্ধার, লুণ্ঠিত মালামাল ও মাদক উদ্ধারে সেরা অফিসার ইনচার্জ (ওসি) হওয়ার গৌরব অর্জন করেন কুমিল্লা জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি একেএম মনজুর আলম, সেরা গ্রেফতারি পরোয়ানা তামিলকারী কর্মকর্তা হওয়ার গৌরব অর্জন করেন জেলার দাউদকান্দি থানার ওসি মো. আবু সালাম মিয়া ও এফএম ইস্যু, মামলার ব্রিফ, সাক্ষী হাজিরার ক্ষেত্রে সেরা কোর্ট পুলিশ পরিদর্শক হওয়ার গৌরব অর্জন করেন কুমিল্লা জেলার কোর্ট পুলিশ পরিদর্শক শ্রী সুব্রত ব্যানার্জি এবং পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতারে সেরা সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) হওয়ার গৌরব অর্জন করেন জেলার সদর দক্ষিণ মডেল থানার সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) মো. জহির আলম।

জানতে চাইলে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বলেন, চট্টগ্রাম রেঞ্জের ১১ জেলার মধ্যে পেশাদারিত্ব ও কর্তব্য পালনে শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য ৮টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করেছেন রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, বিপিএম। এদের মধ্যে ৪টি ক্যাটাগরিতে সম্মাননা ক্রেস্ট ও সনদ অর্জন করেছে কুমিল্লার চার কর্মকর্তা। পুলিশের টিম-কুমিল্লা এখন ভালো কাজ করছে। এ পুরস্কার পুলিশ বিভাগে কর্মরত সব সদস্যকে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের ক্ষেত্রে আরো উৎসাহিত করবে বলে আশা করছি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...