২০১৮ সালের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশন জট থাকবে না—-জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসি

মোঃ আক্তার হোসেন :–
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয় নিয়ে জনমনে যে নেতিবাচক ধারনা ছিল তা অনেকটাই দূর করা সম্ভব হয়েছে। সেখানকার ভর্তি প্রক্রিয়া, ফলাফল, পরীক্ষাসহ যাবতীয় কর্মকান্ড ইতিমধ্যে জিজিটালাইজড করা হয়েছে। এখন কেউ জাতীয় বিশ্ববিদ্যালয়ে গিয়ে হয়রানীর শিকার হয় না, যে কোন কাজ টেবিলে আটকে থাকে না। তিনি বলেন, সেশনজট অনেক কমিয়ে আনা হয়েছে, আগামী ২০১৮ সালের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ে কোন সেশন জট থাকবে না। ভিসি ড. হারুন গতকাল শনিবার দুপুরে দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ মীর আবদুল গফুর কলেজ মাঠে ঢাকাস্থ গঙ্গামন্ডল ফাউন্ডেশনের উদ্যোগে গঙ্গামন্ডল এ.কে.এম হাবিব উল্লাহ শিক্ষা বৃত্তি ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মোনায়েম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, মেধাবীদের মূল্যায়ন না করলে কোন জাতী উন্নতি লাভ করতে পারে না, তাই চাকুরী, রাজনীতিএবং শিক্ষা ক্ষেত্রে মেধাবীদের মূল্যায়ন করতে হবে। অন্যান্যের বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী, সচিব ও এমপি আলহাজ্ব এবিএম গোলাম মোস্তফা, ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক ও সওজ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এ.কিউ.এম ইকরাম উল্লাহ, প্রবাসী শিক্ষাবিদ অধ্যক্ষ ড. মোয়াজ্জেম হোসেন, দেবিদ্বার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল বাশার ভূইয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দেবিদ্বার এসএ সরকারী কলেজের অধ্যক্ষ ল.মুহাম্মদ জাকির হোসেন, ফাউন্ডেশনের সভাপতি মুন্সী মিজানুর রহমান, সহ-সভাপতি নুরুল আমিন খান সেলিম, সাধারণ সম্পাদক মো: আবদুল আউয়াল ভূইয়া, সদস্য সচিব মো: আনোয়ার হোসেন, দেবিদ্বার জোবেদা খাতুন মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আবদুল্লাহ আল মাছুদ, সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, গঙ্গামন্ডল মডেল কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন, ইউপি চেয়ারম্যান খন্দকার এম.এ সালাম, মিজানুর রহামান প্রমুখ। অনুষ্ঠানে ২০১৫ সালে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচ.এস.সি,এস.এস.সি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২০৭ মেধাবী শিক্ষাথীকে বই, নগদ অর্থ ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ দেবিদ্বার এস.এ সরকারী কলেজে অনার্স কোর্স চালু এবং জাফরগঞ্জ মীর আবদুল গফুর কলেজ ও সোনার বাংলা কলেজে ডিগ্রি কোর্স চালু করার আশ্বাস দেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...