বিপুল উৎসাদ্দীপনায় কুমিল্লায় বিশ্বকর্ম্মা পূজা অনুষ্ঠিত

তাপস চন্দ্র সরকার :–
বিপুল উৎসাহউদ্দীনার মধ্যদিয়ে কুমিল্লা সেলুন ব্যবসায়ি সমিতি’র উদ্যোগে শুক্রবার কুমিল্লা নগরী’র শ্রী শ্রী রাজ রাজেশ্বরী কালীবাড়ীতে শ্রী শ্রী বিশ্বকর্ম্মা পূজা অনুষ্ঠিত হয়।
তদুপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০টা হতে যথাক্রমে বিশ্বকর্মা দেবের পূজা, বিশ্বকর্ম্মা দেবের পাদপদ্মে পুষ্পাঞ্জলী প্রদান শেষে আগত ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। এরপর সন্ধ্যায় সন্ধ্যারতি কীর্ত্তন ও ভক্তিমূলক সঙ্গীতানুষ্ঠান । এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লা সেলুন ব্যবসায়ি সমিতি’র উপদেষ্টা মন্ডলীর সদস্য নারায়ন চন্দ্র রায়, শ্যামল কান্ত রায়, শিবু রায়, স্বপন রায়, বাবুল মজুমদার, অধীর শীল ও নেপাল শীল এবং কুমিল্লা সেলুন ব্যবসায়ি সমিতি’র সভাপতি সন্তোষ কুমার শীল, সহ-সভাপতি বিধান রায় ও বেনু শীল, সাধারণ সম্পাদক পিন্টু মজুমদার, সহ-সাধারণ সম্পাদক রায়হরণ শীল, সাংগঠনিক সম্পাদক রবি রায়, অর্থ সম্পাদক দীলিপ রায়, প্রচার সম্পাদক নন্দলাল শীল, নির্বাহী সদস্য নেপাল শীল, শীতল শীল, কর্নজিৎ রায়, শ্যামল চন্দ্র শীল ও দীলিপ দাস প্রমুখ।
এদিকে, নগরীর মহেশাঙ্গণ নাট মন্দির প্রাঙ্গণে কুমিল্লা লাকসাম রোড শিল্প কর্ম্ম ব্যবসায়িবৃন্দের উদ্যোগে নানাহ কর্মসূচীর মধ্যদিয়ে আনন্দঘন পরিবেশে শ্রী শ্রী বিশ্বকর্ম্মা পূজা অনুষ্ঠিত হয়। এ ছাড়াও নগরীর ছাতিপট্টি, রাজগঞ্জ, ছকবাজার ও মনোহরপুর এলাকাসহ জেলার বিভিন্ন উপজেলায় বিশ্বকর্ম্ম পূজা অনুষ্ঠিত হয়।
ওই অনুষ্ঠানের প্রতিটি পর্ব শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে উদযাপন করতে পেরে শ্রী শ্রী রাজ রাজেশ্বরী কালীবাড়ী ব্যবস্থাপনা কমিটি এবং মহেশ চ্যারিটেবল ট্রাস্টসহ নগরবাসীকে আন্তরিক ধন্যবাদ ও কৃজ্ঞতা জানিয়েছেন- কুমিল্লা সেলুন ব্যবসায়ী সমিতি’র সভাপতি সন্তোষ শীল ও সাধারণ সম্পাদক পিন্টু মজুমদার এবং লাকসাম রোড শিল্প কর্ম্ম ব্যবসায়িবৃন্দের পক্ষে- সেন্টু শীল (অভি) ও দীলিপ কুমার নাগ (কানাই)।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...