দেবিদ্বারে ৫ হাজার ফুট অবৈধ গ্যাস সম্পসারন লাইন অপসারন

মোঃ আক্তার হোসেন :–
কুমিল্লার দেবিদ্বারে অবৈধ ভাবে গ্যাস লাইন সম্পসারনকৃত পাইপ অপসারন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে সাহারপার হইতে সূর্যপুর পর্যন্ত ৫ হাজার ফুট অবৈধ গ্যাস সম্পসারন লাইন অপসারন করেন।
গ্যাস অফিস সূত্রে জানা যায়, বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মোল্লা ট্রেডার্স এর মালিক মজিবুর রহমান খোকন স্থানীয় আ’লীগ নেতা ও প্রভাবশালী কিছু ব্যাক্তির মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষকে গ্যাস দেওয়ার প্রলবোন দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। ওই সময় তারা বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর অনুমতি ছাড়াই রাতে অন্ধকারে উপজেলার ভানী ইউনিয়নের সাহারপার হইতে সূর্যপুর পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার অবৈধ গ্যাস সম্পসারন লাইন স্থাপন করেন। বিষয়টি বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে তাদের আবেদনের প্রেক্ষিতে গত মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ওই অবৈধ গ্যাস সম্পসারন লাইন অপসারন করেন। ওই সময় অবৈধ ভাবে স্থাপনকৃত গ্যাস লাইনের ২৫ থেকে ৩০ ফুট লম্বা ১শত ১৬টি পাইপ জব্দ করে থানায় নিয়ে আসেন। অভিযান কালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছাড়াও বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্থানীয় সাবেক মেম্বার আলী আজহার বলেন, আমি ২টি রাইজারের জন্য ১লক্ষ ৮০ হাজার টাকা ঠিকাদারকে দিয়েছি। আমি ছাড়াও গ্রামের অনেক মানুষ গরু, ছাগল বিক্রি করে টাকা দিয়েছে, এখন তাদের কি হবে। এদিকে নাম প্রকাশে অনেচ্ছুক একাধিক গ্রাহক জানান, স্থানী রব মেম্বার ও সূর্যপুর গ্রমের বাবু সহ স্থানীয় প্রভাবশালী আ’লীগ নেতাদের মাধ্যমে ঠিকাদার লক্ষ লক্ষ টাকা আমাদের নিকট থেকে নিয়ে যায়।
উল্লেখ্য গত সাপ্তাহেও মেসার্স ইউনিবার্সেল এন্ড ডেভেলপম্যান্ট নামক ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে পদ্মকোট গ্রামের স্থাপনকৃত অবৈধ ৪ শ’ ফুট গ্যাস পাইপ লাইন ও মেসার্স রাজীব এন্টারপ্রাইজের মাধ্যমে ধলাহাস গ্রামে স্থাপনকৃত সাড়ে ১২শ’ ফুট অবৈধ গ্যাস সংযোগকৃত লাইন অপসারন করা হয়েছিল।

এ ব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ দেবিদ্বার জোনাল অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার বাপ্পি জানান, মোল্লা ট্রেডার্স নামক ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিভাগীয় ভাবে ব্যবস্থা গ্রহন করছেন এবং মেসার্স ইউনিবার্সেল এন্ড ডেভেলপম্যান্ট ও মেসার্স রাজীব এন্টারপ্রাইজ নামক ঠিকাদারী প্রতিষ্ঠানকেও কালো তালিকা ভুক্তি করা হচ্ছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...