চৌদ্দগ্রামে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

মোঃ বেলাল হোসাইন, চৌদ্দগ্রাম :–
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীপরিষদের প্রভাবশালী ব্যাক্তিবর্গকে নিয়ে কুরুচিপূর্ণ ছবি ফেসবুকে প্রকাশ এবং ২০০১ সালের নির্বাচন পরবর্তী সময়ে শুভপুর ইউনিয়নের সাবেক জামায়াত নেতা ইউসুফ কর্তৃক ইউনিয়নের আওয়ামী লীগ ও সাধারন মানুষদের হয়রানীর প্রতিবাদে উপজেলার শুভপুর ইউনিয়ন দুর্গাপুর শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে এক প্রতিবাদ সভা গত ১২ আগষ্ট শনিবার বাদ এশা দুর্গাপুর শেখ রাসেল স্মৃতি সংসদ ক্লাব সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সিরহাট প্রকৌশলী ওয়াহিদুর রহমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও শুভপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক অধ্যাপক মফিজুর রহমান, প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ডা. আলী আশ্রাফ।
বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজ সেবক আবুল হোসেনের সভাপতিত্বে আয়োজিত উক্ত প্রতিবাদ সভায় এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সাবেক প্রভাবশালী সদস্য ও কাদৈর বাজারের বিশিষ্ট্য ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, জুপুয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার নজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সদস্য শাহজাহান, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আবু।
প্রতিবাদ সভায় বক্তারা প্রধানমন্ত্রী’র ছবি বিকৃতি করে ফেসবুকে দেওয়ায় মাষ্টার ইউসুফকে গ্রেফতারে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তার যাতে দৃষ্টান্তমূলক শাস্থি হয় এই বিষয়ে রেলপথমন্ত্রী মুজিবুল হকের হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি সরকারের সর্বোচ্চ গোয়েন্দা সংস্থা কর্তৃক গ্রেফতার হওয়া ইউসুফকে ছাড়ানোর বিষয়ে এবং তাকে নির্দোশ প্রমানে মরিয়া হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের কতিপয় নেতাদের ব্যাপক সমালোচনা করেন নেতৃবৃন্দ। বক্তারা আরো বলেন, ঐসব নেতারা আওয়ামী লীগের নামে রাজনীতি করে কিন্তু ভুমিকা রাখে স্বাধীনতার বিপক্ষের শক্তির পক্ষে। ইতিপূর্বে ইউনিয়ন জামায়াতের বিভিন্ন নেতাকর্মীদের থেকে টাকার বিনিময়ে গ্রেফতার এড়ানোর জন্য ভূমিকা রাখায় ঐসব নেতাদের সমালোচনা করেন বক্তারা। তারা আরো বলেন, শুভপুর ইউনিয়ন আওয়ামী লীগকে বাঁচাতে হলে ঐসব দুর্নীতিবাজ থেকে আওয়ামী লীগকে মুক্ত রাখতে হবে এবং এই লোকদের বিষয়ে মাননীয় রেলপথ মন্ত্রী ও চৌদ্দগ্রামের প্রাণপ্রীয় নেতা মুজিবুল হকের হস্তক্ষেপ কামনা করেন।
প্রতিবাদ সভায় এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন শেখ রাসেলের সভাপতি শাহিন আলম, সেক্রেটারী আলমগীর, শুভপুর ইউপি ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম, ছাত্রলীগ নেকা বাবলু হাজারী, স্বেচ্ছাসেবক লীগের প্রভাবশালী নেতা নজরুল ইসলাম, রাসেল প্রমুখ।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...