নারী জাগরণের অগ্রদূত নবাব ফয়জুন্নেসার ১১২তম মৃত্যু বার্ষিকী উদযাপনে প্রস্তুতিমূলক সভা

নিজস্ব প্রতিবেদক :–
নারী জাগরণের অগ্রদূত ও শিক্ষাক্ষেত্রে এশিয়া মহাদেশের প্রখ্যাত কিংবদন্তি নবাব ফয়জুন্নেসার ১১২তম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভা ১১ সেপ্টেম্বর ঢাকার গুলশান অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় নবাব ফয়জুন্নেসা ফাউন্ডেশনের সভাপতি এস. এম. মাহফুজুল হক’র সভাপতিত্বে ও নবাব ফয়জুন্নেসা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আজাদ সরকার লিটনের সঞ্চালনায় নবাব ফয়জুন্নেসার ১১২তম মৃত্যু দিবসটি যেন যথাযথ মর্যাদার সাথে পালন করা যায়-এবিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
সভায় প্রস্তাবাকারে বিভিন্ন বিষয় তুলে ধরেন বক্তাগণ। সভায় বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য বেগম ফাতেমা আলী, সহ-সভাপতি সাকিনা বেগম, কার্যকরি সদস্য মোঃ তজবীর খান, মোঃ তরব আলী, মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।
সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে, আসছে ২৩ সেপ্টেম্বর এই মহান মহিয়সী নারী নবাব ফয়জুন্নেসার ১১২তম মৃত্যু দিবস হলেও পবিত্র ঈদুল আজহার কারণে দিবসটিকে আগামী ১৮ সেপ্টেম্বর যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।
সকলের অবগতির জন্য জানানো হয়, ১৮ সেপ্টেম্বর সকাল ১০টায় কুমিল্লার লাকসামে মরহুমার কবরে পুষ্পার্ঘ অর্পণের মধ্যদিয়ে এই কর্মসূচী শুরু হবে। পরে লাকসাম নবাব বাড়ি প্রাঙ্গণে এক মিলাদ মাহফিল-দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে নবাব ফয়জুন্নেসার আত্মীয়-স্বজনসহ ভক্তবৃন্দদের উপস্থিত থাকার আহ্বান জানানো হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...