‘নগর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন’ শীর্ষক কর্মশালায় যোগ দিতে চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানের লন্ডন যাত্রা

মোঃ বেলাল হোসাইন, চৌদ্দগ্রাম :–
চতুর্থ বারের মতো ১০ দিনের সরকারি সফরে লন্ডন গেলেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার বিভাগের একটি প্রতিনিধি দলের সদস্য হিসেবে‘ নগর উন্নয়ন পরিকল্পনা’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালায় যোগ দিতে শুক্রবার ভোর ৩টায় তিনি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। এ সময় চৌদ্দগ্রাম পৌরসভার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা তাকে বিমানবন্দরে বিদায় জানান। স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব সুরেন্দ্র নাথ চক্রবর্তীর নেতৃত্বে উপ-সচিব কাজী আসাদুজ্জামান, সহকারী সচিব এ কে এম আনিসুজ্জামান এবং বিভিন্ন পৌরসভার মেয়রসহ ১৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল এ প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন। এই কর্মশালায় ‘নগর উন্নয়ন পরিকল্পনা ও বাস্তবায়ন ’ বিষয়ে অধিকতর প্রশিক্ষণ দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এ কর্মশালা অনুষ্ঠিত হবে।
এদিকে মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে গত সাড়ে ৪ বছরে আমেরিকা, জাপান, জার্মানী, ইতালি, অষ্ট্রিয়া, চেক প্রজাতন্ত্রসহ ইউরোপের বিভিন্ন দেশে সরকারীভাবে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহন করেছিলেন মেয়র মিজানুর রহমান। আগামী ২০ সেপ্টেম্বর তিনি দেশে ফিরবেন। ইউরোপ সফর সফল করতে পৌরবাসীসহ চৌদ্দগ্রামের সর্বস্তরের জনগণের দোয়া কামনা করেছেন তিনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...