মহাসড়ক থেকে বিলবোর্ড সরিয়ে নেয়ার নির্দেশ দিলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:–
শনিবার দাউদকান্দিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, ‘আসন্ন ঈদুল আজহায় দেশের সকল মহাসড়ক যানজটমুক্ত রাখতে ঈদের ৩ দিন আগে ও পরে মহাসড়কে ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে’। এসময় মহাসড়কে যাত্রীদের চাপ কমাতে গার্মেন্ট শিল্পগুলোকে একসাথে ছুটি না দিয়ে পর্যায়ক্রমে ছুটি দেয়ার অনুরোধ করেন তিনি।
এছাড়া মহাসড়ক থেকে সকল বিলবোর্ড সরিয়ে নেয়ার নির্দেশ দিয়ে তিনি বলেন,‘ এসব বিলবোর্ড সৌন্দর্যহানীর পাশাপাশি সড়ক দুর্ঘটনার জন্যও দায়ী। এসময় তিনি আরো বলেন, ‘ঈদে মহাসড়ক যানজট মুক্ত রেখে ঘরমুখো মানুষ যেন নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছতে পারে সে লক্ষে মহাসড়কের পাশে গরুর হাট-বাজার না বসার কঠোর নির্দেশ দিচ্ছি’।
আজ শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির ফোরলেনের শহীদনগর ও জিংলাতলী সেতু দু’টির উদ্বোধনকালে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন মন্ত্রী।
এসময় উপস্থিত ছিলেন, মহাসড়কের ফোরলেন প্রকল্পের পরিচালক প্রকৌশলী ইবনে আলম হাসান, অতিরিক্ত প্রকল্প পরিচালক প্রকৌশলী আবদুস সবুর, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুজ্জামান, কুমিল্লার সহকারী পুলিশ সুপার (মুরাদনগর সার্কেল) মোঃ ইকবাল হোসেন হাজারী, কুমিল্লা অঞ্চলের হাইওয়ে সহকারী পুলিশ সুপার মোঃ সোলেয়মান হোসেনসহ সড়ক ও জনপথের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...