দেবিদ্বারে অবৈধ গ্যাস সংযোগের লাইন অপসারন

দেবিদ্বার প্রতিনিধি:—
দেবিদ্বারে অবৈধ ভাবে গ্যাস সংযোগকৃত পাইপ লাইন অপসারন করা হয়েছে। সোমবার সকালে দেবিদ্বার জোনাল অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার বাপ্পির নেতৃত্বে এ অভিযান চালানো হয়েছে। অভিযান কালে উপজেলার পদ্মকোট ও ধলাহাস গ্রামের প্রায় দুই হাজার ফুট অবৈধ গ্যাস পাইপ লাইন অপসারন করা হয়।
অফিস সূত্রে জানা যায়, সোমবার সকালে বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর দেবিদ্বার জোনাল অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার বাপ্পির নেতৃত্বে কুমিল্লার একটি বিশেষ টিম থানা পুলিশের সহযোগিতা নিয়ে অভিযান চালিয়ে মেসার্স ইউনিবার্সেল এন্ড ডেভেলপম্যান্ট নামক ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে পদ্মকোট গ্রামের স্থাপনকৃত অবৈধ ৪ শ’ ফুট গ্যাস পাইপ লাইন ও মেসার্স রাজীব এন্টারপ্রাইজের মাধ্যমে ধলাহাস গ্রামে স্থাপনকৃত সাড়ে ১২শ’ ফুট অবৈধ গ্যাস সংযোগকৃত লাইন অপসারন করা হয়।
উল্লেখ্য বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর দেবিদ্বার জোনাল অফিসের অসাধু কর্মকর্তাদের যোগসাজোসে কয়েকটি ঠিকাদারি প্রতিষ্ঠান ও দালাল চক্র দেবিদ্বার উপজেলার পদ্ধকোট, মাশিকাড়া, ছোট আলমপুর, বানিয়াপাড়া, বারেরা, ভিংলাবাড়ি, মরিচাকান্দা, ফতেহাবাদ ও ধলাহাস গ্রামে অবৈধ গ্যাস সংযোগের মাধ্যমে সাধারন মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়। গত বৃহস্পতিবার রাতে দেবিদ্বার উপজেলা পদ্ধকোট গ্রামে ৪শ থেকে ৫শত ফুটের একটি অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার খবর পেয়ে স্থানীয় সংবাদিকরা উপস্থিত সেখানে হন। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ঠিকাদার ও দালাল জাহাঙ্গীর আলম সেখান থেকে পালিয়ে যায়। বিষয়টি দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামকে জানালে তিনি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দাউদ হোসেন চৌধুরী ও থানার ওসি মোঃ মিজানুর রহমানকে সহ পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে অবৈধ গ্যাস সংযোগের মালামালসহ তিন কর্মীকে আটক করেন। আটককৃতরা জানান, মেসার্স ইউনিবার্সেল এন্ড ডেভেলপম্যান্ট নামক ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মোঃ সাইফুল ইসলাম তার ম্যানেজার জাহাঙ্গীর আলমের মাধ্যমে এ কাজটি করেন। এদিকে শুক্রবার রাতে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক এস আই নুরুল ইসলাম মজুমদার বাদী হয়ে আটক মোঃ আবু বক্কর (২৮), মোঃ জামাল (২৫) ও মোঃ মমতাজ উদ্দিন (৩৫) সহ ঠিকাদার মোঃ সাইফুল ইসলাম, মোঃ জাহাঙ্গীর, মোঃ কবির হোসেন ও অলিউল্লাহ সহ ৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর দেবিদ্বার জোনাল অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহরিয়ার বাপ্পি জানান, বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানী লিঃ এর অনুমোদন বিহীন অবৈধ স্থাপনকৃত পদ্মকোট ও ধলাহাস গ্রামের পাইব লাইনগুলো অপসারন করা হয় এবং অবৈধ লাইন স্থাপনকৃত ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহর করা হচ্ছে।

Check Also

কুমিল্লায় ডিবির অভিযানে ১৭ হাজার পিস ইয়াবাসহ ডাক্তার গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ- রাজধানীতে ইয়াবা পাচারকালে ১৭ হাজার ইয়াবাসহ গ্রেফতার হয়েছেন মো. রেজাউল হক (৪৫) নামের ...