দেবীদ্বারে মহেশপুর উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা

 
এবিএম আতিকুর রহমান বাশার :–

দেবীদ্বার উপজেলার ইউছুফপুর ইউনিয়নের ‘মহেশপুর উচ্চ বিদ্যালয়’র বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা এবং মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল ১০টায় ‘মহেশপুর উচ্চ বিদ্যালয়’র পরিচালনা পর্ষদ সভাপতি মোঃ জিয়াউল হোসেন বাবুল’র সভাপতিত্বে এবং‘মহেশপুর উচ্চ বিদ্যালয়’র সহকারী শিক্ষক মোঃ জামাল উদ্দিন’র সঞ্চালনায় ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার থানা অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবু তালেব, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, মোঃ হারুন অর রশীদ। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, ইউছুফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী ডাঃ মোঃ জসীম উদ্দিন, ‘মহেশপুর উচ্চ বিদ্যালয়’র প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, সহকারী শিক্ষক মোঃ জাকির হোসেন, মোঃ জাহাঙ্গীর আলম, মাওলানা মোঃ কামরুল হাসান প্রমূখ।
প্রধান অতিথি দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, মাদক, ইভটিজিং, সন্ত্রাস, নারী নির্যাতন, ঘুষ-দূর্নীতি, বাল্য বিয়ে- যৌতুক, শিক্ষাঙ্গনে নকল প্রবনতা আমাদের সামাজিক নৈতিক অবক্ষয় বাড়িয়ে তোলেছে। ফলে সমাজে অনাচার- অবিচার, অনৈতিক কর্মকান্ড সীমাহীনভাবে বেড়েই চলেছে। এ অবস্থার উত্তরনে আমাদের মাদক এবং শিক্ষাঙ্গনে নকল-দূর্নীতি প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। তার জন্য প্রয়োজন সামাজিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তোলা।
আলোচনা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ী ও মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরন এবং অনুষ্ঠান শুরুর আগেও পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...