নৈতিকতা ও মূল্যবোধ তৈরীর শিক্ষাকে গুরুত্ব দিতে হবে—-এমপি আমির হোসেন ভূঁইয়া

নাজমুল করিম ফারুক :–
শিক্ষার্থীদের শুধু প্রথাগত শিক্ষায় শিক্ষিত না করে নৈতিকতার সঙ্গে জীবন ও মূল্যবোধ তৈরীর শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। ছেলে-মেয়েদের জীবন গড়ার স্বপ্ন দেখাতে হবে। ব্যক্তি রাজনীতির হাতিয়ার হিসেবে শিক্ষার্থীদের ব্যবহার করে তাদের স্বপ্ন দেখার জায়গা সংকুচিত করা যাবে না। শিক্ষার্থীদের সঠিকভাবে বিকশিত করতে না পারলে কোন শিক্ষায় কাজে আসবে না। তাই অত্যন্ত আন্তরিকতার সহিত শিক্ষক ও অভিভাবকদের তাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। রবিবার তিতাস উপজেলার গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-২ (তিতাস-হোমনা) আসনের এমপি আলহাজ্ব আমির হোসেন ভূঁইয়া একথা বলেন। তিনি আরো বলেন, একটি সন্তানের বেড়ে ওঠার চাবিকাঠি হচ্ছে তাদের মা। প্রতিটি পিতাই তাদের সন্তানদের খোঁজ খবর নিতে পারে না শুধু কর্ম তাগিদের কারণে, তাই সন্তানের বেড়ে ওঠা মায়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুক ও ইন্টারনেটের অব্যবহার চর্চা থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের প্রতি তিনি আহ্বান জানান।
গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল বাতেনের সভাপতিত্বে উক্ত অভিভাবক সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শওকত আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মহসীন ভূইয়া, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মুন্সি মুজিবুর রহমান, উপজেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন, কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহম্মেদ ফকির, গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজের গভনিং বডির দাতা সদস্য হারুন উর রশিদ, শিক্ষক প্রতিনিধি রেজাউল করিম ও আতাউর রহমান রবিন, অভিভাবক সদস্য জাফর উল্লাহ খান, জহিরুল ইসলাম ফকির, মোফাজ্জল হোসেন, সংরক্ষিত মহিলা সদস্য শিল্পী বেগম, বিদে্যুৎসাহী সদস্য জসিম উদ্দিন আহম্মেদ প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...