কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

সৌরভ মাহমুদ হারুন :–
নানা কর্মসূচী পালনের মধ্যদিয়ে পালিত হয়েছে কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের ১৩তম প্রতিষ্ঠা বার্ষিকী। দিবসটি উপলক্ষে আজ ৫ সেপ্টেম্বর সকালে কুমিল্লা নগরীর স্টেডিয়াম রোড থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুমিল্লা ক্যাপসিকাম পার্টি সেন্টারে এসে শেষ হয়। সেখানে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটেন এবং অনুষ্ঠান উদ্বোধন করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোল।কুমিল্লা জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন হাজার শব্দ লেখার চেয়েও একটি ছবি অনেক বেশী কথা বলে। অনেক সময় সত্য ও মানবাধিকারের লক্ষে একজন ফটো সাংবাদিক জীবনের ঝুকি নিয়ে আলোক চিত্র ধারণ করে থাকেন। আজকের ছবিগুলোই আগামী দিনের ইতিহাস সৃস্টি করছে। তিনি বিশ্বে নামকরা অনেক ফটো সাংবাদিকদের নাম উল্লেখ করে তাদের বিশ্ব কাঁপানো ছবির তাৎপর্য তুলে ধরেন।
এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ,কাউন্সিলর মনজুর কাদের মনি,কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক জিএস ,জেলা আওয়ামীলীগ নেতা মোঃ জাকির হোসেন,ঢাকা থেকে আগত সাংবাদিক মোস্তফা হোসাইন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সিনিয়র সাংবাদিক দৈনিক শিরোনাম পত্রিকার সম্পাদক নীতিশ সাহা। কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের সভাপতি ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফটো সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক বাহার রায়হান। পবিত্র কোরাণ তেলোয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত নওশাদ কবীরের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খান।পরে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাপা জেলা সভাপতি বদরুল হুদা জেনু, দৈনিক প্রথম আলোর কুমিল্লা জেলা স্টাফ রিপোর্টার গাজী উল হক সোহাগ,দৈনিক রূপসী বাংলা পত্রিকার বার্তা সম্পাদক আরিফ অরুনাভ, সাংবাদিক মীর শাহালম, মহানগর ছাত্রলীগ যুগ্ন আহবায়ক গোলাম সারওয়ার কাউসার, কুমিল্লা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও বিটিভি জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম রতন। অনুষ্ঠানে কুমিল্লা বিশিষ্ট নাগরিকগণ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব,ও সকল সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা আবু হানিফ। অনুষ্ঠান উপস্থাপনা করেন ফটো সাংবাদিক এইচ এম মহিউদ্দিন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...