কুমিল্লার চৌদ্দগ্রামে কাজী জাফর আহমেদের কুলখানি অনুষ্ঠিত

মোঃ বেলাল হোসাইন,চৌদ্দগ্রাম :–
২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, প্রবীণ রাজনীতিবিদ ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমদের ২য় কুলখানি নিজ গ্রামের বাড়ি চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের চিওড়া কাজী বাড়িতে শুক্রবার দিনভর বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়। এদিন সকাল থেকেই খতমে কোরআন, এলাকার বিভিন্ন মসজিদ ও নিজ বাড়িতে মিলাদ মাহফিল ও দোয়া শেষে সকাল ১০ ঘটিকা থেকেই শুরু হয় কুলখানি। ১০ ঘটিকা থেকে কুলখানি শুরু হয় এবং খাওয়া দাওয়া চলে ৩ ঘটিকা পর্যন্ত। এ সময় প্রায় ১০ হাজার মানুষ উনার কুলখানিতে অংশগ্রহন করেন। কুলখানিতে অংশ নেন জাতীয় পাটির (জাফর) প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এম পি নবাব আব্বাস আলী খান, এস এম এস আলম, আহসান হাবিব লিংকন, এয়ার আহম্মেদ সেলিম, যুগ্ন মহাসচিব এ এস এম শামিম, সাবেক চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আলী আহমেদ, উপজেলা জাপা’র সভাপতি আবুল কাশেম, সেক্রেটারী আব্দুল্লাহ চৌধুরী পাশা, পৌর জাপা’র সভাপতি নজির আহম্মেদ। এছাড়া এতে মরুহুমের স্ত্রী, দুই মেয়ে, পরিবারের সকল সদস্য, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বন্ধুবান্ধব, রাজনৈতিক সহকর্মী, শুভাকাঙ্খী এবং অসংখ্য গুনগ্রাহী উপস্থিত ছিলেন। মরহুম কাজী জাফর আহম্মেদের প্রথম কুলখানি বুধবার বাদ আসর ঢাকার গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়।
কাজী জাফর আহমেদের একান্ত সচিব গোলাম মোস্তফা জানান, শুক্রুবার সকাল থেকেই বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনভর মরহুম কাজী জাফর আহমেদের কুলখানি শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এ সময় মরহুমের প্রতি তার নিজ এলাকার বিভিন্ন স্তরের মানুষ তার প্রতি এভাবে সম্মান প্রদর্শন করায় এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...