দেবিদ্বারে আ’লীগ নেতাকে লক্ষ্য করে গুলি: শিশু গুলিবিদ্ধ

মোঃ আক্তার হোসেন :–
কুমিল্লার দেবিদ্বারে জমির বিরোধ নিয়ে আ’লীগ নেতাকে লক্ষ্য করে গুলিতে জোবায়ের আহাম্মদ (৯) নামের এক শিশু গুলিবিদ্ধ হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় দিকে দেবিদ্বার উপজেলার গুনাইঘর (দক্ষিন) ইউনিয়নের বনকোট গ্রামে এ ঘটনা ঘটে। সম্পত্তি নিয়ে বিরোধর জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
জানা যায়, উপজেলার গুনাইঘর (দক্ষিন) ইউনিয়নের বনকোট গ্রামের শামীম আহম্মদে সাথে একই গ্রামের মোকতল মাস্টার জমি নিয়ে বিরোধ চলছিল। শুক্রবার শামীম আহম্মেদ তার বাড়ির জায়গায় বাথরুমের রিং বসানোর কাজ শুরু করেন। খবর পেয়ে সেখানে উপস্থিত হন পাশের জমির মালিক মোকতল মাস্টার ও গুনাইঘর (উত্তর) ইউনিয়ন আ’লীগ সভাপতি মোকবল হোসেন মুকুল। পরে আ’লীগ নেতা মুকুল কেন ইে জায়গায় আসলেন এ নিয়ে কিসলুর সাথে মুকুলের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে মুকুলকে লক্ষ্য করে কিসলু গুলি চালায়, কিন্তু ওই গুলি লক্ষ্যব্রষ্ট হয়ে শামীম আহাম্মদের দ্বিতীয় শ্রেনীতে পড়–য়া শিশু পুত্র জোবায়েরের পায়ে লাগে। উপজেলার গুনাইঘর (উত্তর) ইউনিয়ন আ’লীগের সভাপতি মোকবল হোসেন মুকুল জানান, কিসলু তাকে হত্যা করতে গুলি চালিয়েছিল, কিন্ত সেই গুলি শিশু জোবায়েরের পায়ে লেগেছে। স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় জোবায়েরকে উদ্ধার করে দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর দুপুর ১২ টার দিকে সেখান থেকে সদর হাসপাতালা নিয়ে আসা হয় এবং এ সংবাদ লেখা পর্যন্ত জোবায়েরের পায়ের অপরেশন চলছে বলে জানা যায়। এব্যাপারে দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান জানান ‘ওই শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় পাঠনো হয়েছে, কিসলুকে ধরতে পুলিশি অভিযান চালানো হয়েছে।
এদিকে গুলিবিদ্ধ জোবায়েরের চিকিৎসার জন্য উপজেলা প্রশানসের পক্ষ থেকে ৫ হাজার টাকা ও থানা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার টাকা প্রদান করেছেন বলে উপজেলা নির্বার্হী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...