লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে কুমিল্লার আদালতে দায়ের করা মামলা প্রত্যাহারের আবেদন : ৩০ অক্টোবর আদেশ

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা :—
গত ১লা সেপ্টেম্বর মঙ্গলবার মহান জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে তাহার কৃতকর্মের জন্য দেশবাসীর নিকট ক্ষমা প্রার্থনা করায় সাবেক মন্ত্রী আঃ লতিফ সিদ্দিকী বিরুদ্ধে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৭নং আমলী আদালতে দায়ের করা মামলা আজ বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে প্রত্যাহারের আবেদন করেন বাদী মোঃ মিজানুর রহমান। প্রত্যাহারের আবেদনটি গ্রহণ করে আদেশের জন্য চলতি বছর ৩০ অক্টোবর তারিখ ধার্য্য করেন ওই আদালতের বিচারক মুনতাছির আহমেদ। ওই আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষে নিযুক্তীয় বিজ্ঞ কৌশলী অ্যাড. এস. টি আহমেদ ফয়সাল।
উল্লেখ্য যে, ২০১৪ সনের ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের একটি অনুষ্ঠানে পবিত্র হজ্ব সম্পর্কে, মহানবী (সাঃ) সম্পর্কে, তবলীগী জামায়াত সম্পর্কে আপত্তি কর অবমাননা করা মন্তব্য করে বিশ্বের মুসলমান সম্প্রদায়ের ধর্মীয় অনুভুতিতে আঘাত আনার অভিযোগ এনে টাংগাইল জেলার ঘাটাইল গ্রামের মৃত আঃ আলী সিদ্দিকী’র ছেলে ও টাংগাইল-৪ আসনের সংসদ সদস্য আঃ লতিফ সিদ্দিকী’র বিরুদ্ধে গেলো বছর ২১অক্টোবর কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ৭নং আমলী আদালতে বাদী হয়ে মামলা দায়ের করেন কুমিল্লার চান্দিনা উপজেলার সালচর গ্রামের আলহাজ্ব ডাঃ মোঃ আবু তাহের এর ছেলে শিক্ষানুবীস অ্যাড. মোঃ মিজানুর রহমান (৩০)। যার সি. আর মামলা নং-৯৯২/২০১৪ইং।
মামলা প্রত্যাহারের ব্যাপারে বাদী মোঃ মিজানুর রহমান দৈনিক আমাদের কুমিল্লাকে জানান- সাবেক মন্ত্রী আঃ লতিফ সিদ্দিকী চলতি বছর ১লা সেপ্টেম্বর মহান জাতীয় সংসদে দেওয়া বক্তব্যে তাহার কৃতকর্মের জন্য দেশবাসীর নিকট ক্ষমা প্রার্থনা করায় দেশবাসীর অংশ হিসেবে আঃ লতিফ সিদ্দিকীর ক্ষমা প্রার্থনা মূলক বক্তব্যে সন্তুষ্ট হয়ে ওই মামলা পরিচালনা কিংবা কোনরূপ স্বাক্ষ্য প্রমাণ উপস্থাপন করতে ইচ্ছুক নয় বিধায় মামলার দায় হইতে আঃ লতিফ সিদ্দিকীকে অব্যাহতি/ খালাস দিতে আমার কোন আপত্তি নাই।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...