দেবিদ্বারে স্কুল ছাত্রীকে উত্তক্ত করার দায়ে ৪ বখাটের ভ্রাম্যমান আদালতে জেল-জরিমানা

দেবিদ্বার প্রতিনিধি :–
দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়নের মোহাম্মদপুর এ, আর, উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে উত্তক্ত করার অভিযোগে ৪ বখাটেকে ভ্রাম্যমান আদালত বিভিন্ন মেয়াদে আর্থিক জরিমানা ও কারাদন্ড প্রদান করেছে।
সোমবার দুপুরে উপজেলার মোহাম্মদপুর এ, আর, উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে উত্তক্ত করার অভিযোগে স্থানীয়রা ১ যুবক ও ৩ কিশোরকে আটক করে পুলিশকে খবর দেয়। সংবাদ পেয়ে দেবিদ্বার থানার উপ-পরিদর্শক (এস.আই) মোঃ নুরুল ইসলাম মজুমদার দুপুর সাড়ে ১২টায় একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে উপজেলার গজারিয়া গ্রামের মালু মিয়ার পুত্র মোঃ সাইফুল ইসলাম(২১), উনঝুটি গ্রামের সফিকুল ইসলামের পুত্র মোশাররফ হোসেন(১৫), দেবিদ্বার পৌর এলাকার বারেরা গ্রামের সফিকুল ইসলামের পুত্র মোঃ সোলেমান(১৪) এবং ছেপাড়া গ্রামের মোঃ এনামুল হক(১৬)কে আটক করে ভ্রাম্যমান আদালতে হাজির করেন।
স্থানীয়রা জানান, আটক ৪ বখাটে দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র। বখাটে সাইফুল ওই বিদ্যালয়ের এক ছাত্রীকে প্রায়ই উত্তক্ত করে আসছিল। সোমবার দুপুরে সাইফুল তার অপর ৩ সহযোগীকে নিয়ে বিদ্যালয়ের সামনে নানা ভঙ্গীতে আচরন ও অশালীন উক্তি করে উত্তক্ত করার এক পর্যায়ে স্থানীয়রা বিষয়টি আঁচ করে তাদের আট করে পুলিশকে খবর দেয়।

ভ্রাম্যমান আদালতে হাজির আটককৃত ৪ বখাটে তাদের দোষ স্বীকার করলে, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দাউদ হোসেন চৌধূরী স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে দন্ডবিধি ১৮৬০ সালের ৫০৯ ধারায় ইভটিজার মোশারফ, সোলেমান ও এনামুল হোসেনসহ তিন জনকে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে ২১ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এবং মোঃ সাইফুল ইসলামকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। ওই বখাটে তিন স্কুলছাত্রের অভিভাবকরা প্রত্যেকের জরিমানার ১০ হাজার টাকা করে পরিশোধ করলে, মঙ্গল বার সকালে থানা পুলিশ তাদেরকে অভিবাভক’র নিকট হস্তান্তর করেন এবং মোঃ সাইফুল ইসলামকে মঙ্গলবার সকালে জেল হাজতে প্রেরন করা হয়েছে।
দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, ওই ৪ বখাটে স্কুল ছাত্ররা মোহাম্মদপুর এ, আর, উচ্চ বিদ্যালয়ের সামনে দাড়িয়ে ছাত্রীদের উত্তক্ত করে আসছিল। স্থানীয়দের সংবাদের ভিত্তিতে সোমবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ৪ ইভটিজারকে ভ্রাম্যমান আদালতে সোপার্দ করলে, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিভিন্ন মেয়াদে তাদে কে অর্থ জরিমান সহ কারাদন্ড প্রদানপূর্বক জেল হাজতে প্রেরনের নির্দেশ দিলে একজনকে জেল হাজতে প্রেরন করা হয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...