কুমিল্লায় পুলিশি বাধায় বিএনপির সমাবেশ পণ্ড

কুমিল্ল­া প্রতিনিধি :—

কুমিল্ল­ার মুরাদনগরে পুলিশি বাধায় বিএনপির প্রতিবাদ সমাবেশ পণ্ড হয়ে গেছে। মুরাদনগর উপজেলা সদরে অবস্থিত বিএনপির সাবেক সাংসদ কাজী শাহ মোফাজ্জাল হোসাইন কায়কোবাদের বাস ভবনের সামনে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে সোমবার বিকেলে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছিল।

জানা যায়, গত ২১ আগস্ট জাতীয় শোক দিবসে মুরাদনগর উপজেলা সদরে শোক র‌্যালি শেষে স্থানীয় আ. লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গ্রেনেড হামলা মামলায় অভিযুক্ত বিএনপির দলীয় সাবেক সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জাল হোসাইন কায়কোবাদের বাড়ি ঘেরাও করার চেষ্টা চালায়। কিন্তু পুলিশি বাধার কারণে নেতাকর্মীরা ওই বাড়ি ঘেরাও করতে পারেনি।

ওই ঘেরাও চেষ্টার প্রতিবাদে মুরাদনগর উপজেলা বিএনপির উদ্যোগে সোমবার বিকেলে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। কিন্তু ওই প্রতিবাদ সমাবেশ শুরুর আগেই অতিরিক্ত পুলিশ সমাবেশ স্থলে পৌঁছে নেতাকর্মীদের সরিয়ে দেয়।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক মুঠোফোনে জানান, আমরা শান্তিপূর্ণ একটি প্রতিবাদ সমাবেশ করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের বাধার কারণে তা সম্ভব হয়নি।

মুরাদনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান মুঠোফোনে জানান, উপজেলা সদরে ওই প্রতিবাদ সমাবেশ করার আগে উপজেলা কিংবা পুলিশ প্রশাসনকে বিএনপির পক্ষ থেকে লিখিত কিংবা মৌখিকভাবে অবহিত করা হয়নি। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার স্বার্থে পুলিশ ওই বেআইনী সমাবেশ বন্ধ করে দিয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...