মঙ্গল ও শুক্রবার কাজী জাফরের কুলখানি

কুমিল্লা প্রতিনিধি :–

সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান, বীর মুক্তযোদ্ধা প্রয়াত কাজী জাফর আহমেদের কুলখানি ঢাকা ও কুমিল্লার চৌদ্দগ্রামে অনুষ্ঠিত হবে।

আগামী মঙ্গলবার বাদ আছর গুলশান আজাদ মসজিদে এবং শুক্রবার দিনব্যাপী চৌদ্দগ্রামের চিওড়ার কাজী বাড়িতে খতমে কুরআন, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

রোববার দুপুরে এসব তথ্য জানান, প্রয়াত কাজী জাফরের একান্ত সহকারী গোলাম মোস্তফা।

দুটি অনুষ্ঠানে মরহুমের আত্বীয়স্বজন, বন্ধু-বান্ধব, রাজনৈতিক সহকর্মী, গুনগ্রাহী ও শুভাকাঙ্খীদের উপস্থিত থাকার জন্য কাজী জাফরের পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার সকাল ৭টায় ৭৬ বছর বয়স্ক কাজী জাফর গুলশানের গ্রীন-চিওড়া হাউজ নামের বাসায় হৃদরোগে আক্রান্ত হলে তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তির পর সকাল সাড়ে ৭টায় ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

পরে শুক্রবার দিনব্যাপী টঙ্গী ও ঢাকায় ৫টি এবং শনিবার কুমিল্লা সদর, সদর দক্ষিণ, চৌদ্দগ্রাম উপজেলা সদর, চিওড়া সরকারি কলেজ মাঠে রাষ্ট্রীয় সন্মান প্রদর্শন এবং সর্বশেষ বাদ মাগরিব চিওড়া কাজী বাড়ি জামে মসজিদ প্রাঙ্গনে দশম নামাজে জানাজা শেষে কাজী জাফরকে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত করা হয়।

উল্লেখ্য, ১৯৩৯ সালের ১ জুলাই কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া গ্রামের সম্ভ্রান্ত কাজী পরিবারে জন্মগ্রহণ করেন কাজী জাফর আহমদ।১৯৮৯-৯০ সালে বাংলাদেশের ৮ম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮৬ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত বর্ষিয়ান রাজনীতিক কাজী জাফর আহমদ কুমিল্লার চৌদ্দগ্রাম আসন থেকে পরপর ৩ বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...