কুমিল্লা জেলা আইনজীবী সহকারি সমিতির নির্বাচন সম্পন্ন : সভাপতি আঃ বারী – সাঃ সম্পাদক নজরুল

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধিঃ—
বৃহস্পতিবারে বিপুল উৎসাহউদ্দীপনার মধ্যদিয়ে বাংলাদেশ আইনজীবী সহকারি সমিতি কুমিল্লা জেলা শাখার ২০১৫-২০১৬ সেশনের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়।
সমিতি সূত্রে জানা যায়- এবার নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১১টি বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছে। আর বাকী ৩টি পদে ৭জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেছেন। এর মধ্যে সভাপতি পদে জেলা আইনজীবী সহকারি সমিতির সাধারণ সম্পাদক মোঃ আঃ বারী সরদার ১শ’ ৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ ফজলুল হক পেয়েছেন- ১শ’ ৭৪ ভোট, সাধারণ সম্পাদক পদে মোঃ নজরুল ইসলাম ২শ’ ৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ মাহাবুবুর রহমান পেয়েছেন- ১শ’ ৭৫ ভোট, সহ-সভাপতি পদে মোঃ জাহাঙ্গীর হোসেন (বাবুল) ৩শ’ ১৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ সামসুল আলম পেয়েছেন- ১শ’ ৪৮ ভোট। ওই নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১১টি পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন সহ-সাধারণ সম্পাদক (সিভিল কোর্ট) পদে মনির হোসেন, সহ- সম্পাদক (ফৌজদারী কোর্ট) পদে মোঃ মজিবুল আলম উজ্জ্বল, অর্থবিষয়ক সম্পাদক পদে মজিবুর রহমান, দপ্তর সম্পাদক পদে মোঃ কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ মিজানুর রহমান ও প্রচার সম্পাদক পদে মোঃ নুরুজ্জামান সরকার এবং নির্বাহী সদস্য পদে মোঃ মাহাবুল আলম, মোঃ মাছুম বিল্লাল, মোঃ মোশারফ হোসেন, মোঃ শাহিন আলম আক্তার ও মোসাঃ ফয়জুল নেছা।
এদিকে, বিগত বছরের ন্যায় এবারও শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সকল আইনজীবী সহকারীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন- নির্বাচন পরিচালনা কমিটি’র আহবায়ক মোঃ আলী। তিনি আরও বলেন- এ বছর নির্বাচনে রির্টানিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন জেলা আইনজীবী সমিতির এনরোলমেন্ট সেক্রেটারী অ্যাড. গাজী মোঃ নজরুল ইসলাম (মানিক) এবং প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন জেলা আইনজীবী সমিতির সহ-এনরোলমেন্ট সেক্রেটারী অ্যাড. মোঃ এনামুল হক সরকার।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...