একজন শিক্ষিত মা সমাজের সর্বোচ্চ উচ্চমান ব্যাক্তি—-তাজুল ইসলাম এমপি

শাহ মো. নুরুল আলম :–
রবিবার লাকসাম পৌরশহরের ঐহিত্যবাহী আল-আমিন ইন্সটিটিউটে মা সমাবেশে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মো. তাজুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে মো. তাজুল ইসলাম এমপি বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান সরকার শিক্ষার জন্য সর্বচ্চো বাজেট প্রনয়ন করেছে। একজন শিক্ষিত মা সমাজের সর্বোচ্চ উচ্চমান ব্যাক্তি, মায়েরা পারে জাতিকে শিক্ষিত করতে। তিনি মা সমাবেশে বলেন- আপনার সন্তানকে নিয়মিত স্কুলে পাঠান। নিজের সন্তানকে মানুষের মত গড়ে তুলতে মায়েদের কোন বিকল্প নেই। তিনি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আল-আমিন ইন্সিটিটিউটে ভুয়শী প্রসংশা করেন।
স্কুলের প্রধান শিক্ষক মো. আবুল বাশারের সভাপতিত্বে মা সমাবেশে বিশেষ অতিথি ছিলেন-লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সফিউল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা বেগম। এতে বক্তব্য রাখেন স্থানীয় ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. শাহ আলম ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলীম দিদার।
এসময় মা সমাবেশে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বীরমুক্তিযোদ্ধা ও গোবিন্দপুর ইউনিয়র পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. তাজুল ইসলাম, প্রবীন রাজনীতিবিদ সুভাষ ভৌমিক, খোরশেদ আলম তোতা, লাকসাম প্রেসক্লাবের সাধারন সম্পাদক এড.রফিকুল ইসলাম হীরা, ইছাপুরা সেন্ট্রাল হাইস্কুলের চেয়ারম্যান অধ্যাপক আবুল খায়ের, নওয়াব ফয়জুন্নেছা ও বদরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আলহাজ্ব আবদুর রহিম, মো. আবু ছায়েদ, আবুল কাশেম, সাবেক ছাত্রনেতা মনির হোসেন, অধ্যাপক জাহাঙ্গীর আলম, শাহ আলমসহ স্কুলের অভিভাবক ও শিক্ষক-শিক্ষার্থীরা। এর আগে মা সমাবেশে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও জাতীয় সংগীত পরিবেশন ও প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিবৃন্দদেরকে ফুল দিয়ে বরন করে নেয় স্কুলের শিক্ষার্থীরা। মা সমাবেশে আল-আমিন ইন্সিটিটিউটে মা’দের উপস্থিতি ছিল শতভাগ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...