বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় উত্তাপ বিহীন সকাল-সন্ধ্যা হরতাল পালিত

মো.জাকির হোসেন :–

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে বৃহষ্পতিবার ভোর থেকে কুমিল্লার বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল ঢিলেঢালা ভাবে শেষ হয়েছে।

সাংবাদিক ইউনিয়ন নেতা সাংবাদিক শওকত মাহমুদ বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সমন্বয়ক ব্রাহ্মণপাড়া বিএনপির আহবায়ক।

শওকত মাহমুদ এর গ্রেপ্তারের প্রতিবাদে ডাকা সকাল সন্ধ্যা হরতালে সকাল থেকেই বুড়িচং ও ব্রাহ্মণপাড়া এ দু’উপজেলার বিভিন্ন সড়কে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

বিক্ষিপ্ত ভাবে কয়েকটি স্থানে খন্ড খন্ড মিছিল অনুষ্ঠিত হলেও অভিযোগ রয়েছে বুড়িচং ও ব্রাহ্মণপাড়া এ দু’উপজেলার বিভিন্ন স্থানে বুধবার থেকেই কোন ধরনে শান্তিপূর্ণ মিটিং মিছিলও করতে দেয়নি পুলিশ।

এ অভিযোগ অস্বীকার করে বুড়িচং থানার অফিসার ইনচার্জ (ওসি) উত্তম কুমার বড়–য়া জানান, শান্তিপূর্ণ মিটিং মিছিলে পুলিশের বাঁধার বিষয়টি সঠিক না। তবে, ‘হরতালের নামে জনগণের শান্তি শৃঙ্খলা বিঘœকারী কর্মকাণ্ড কিছুতেই হতে দেয়া হবে না।

এর আগে মঙ্গলবার বিকাল ৩ টায় কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া শওকত মাহমুদকে গ্রেপ্তারের প্রতিবাদে বুড়িচং-ব্রাহ্মণপাড়া উপজেলায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল আহবানের বিষয়টি নিশ্চিত করেন।

বুড়িচং থানা অফিসার ইনজার্চ উত্তম কুমার বড়–য়া জানান, ‘হরতাল চলাকালে উপজেলা সদর এবং বিভিন্ন গুরত্বপূর্ন পয়েন্টসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং অংশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছিলো, এতে করে কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে পারেনি।

এদিকে বুড়িচং বিএনপির সভাপতি বুড়িচং উপজেলা চেয়ারম্যান এটিএম মিজানুর রহমান, সাধারন সম্পাদক কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, যুবদল সভাপতি হুমায়ন কবির বাবুল, সাধারন সম্পাদক জামাল হোসেনসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ শওকত মাহমুদকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে তার নিঃস্বর্ত মুক্তি দাবি করেন।

উল্লেখ্য, মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের পরাজিত প্রার্থী তাবিথ আউয়ালের সংবাদ সম্মেলনে যাওয়ার পথে শওকত মাহমুদকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। রাজধানীর পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারের কাছে গাড়ি থামিয়ে তাকে আটক করে গোয়েন্দা পুলিশের সদস্যরা সাদা রঙের একটি মাইক্রোবাসে করে নিয়ে যায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...