কুমিল্লায় অস্ত্রসহ আটক দুই বিএসএফ সদস্যকে রাতেই হস্তান্তর হচ্ছে

কুমিল্লা প্রতিনিধি :–

অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করায় কুমিল্লা সীমান্তে জনতার হাতে অস্ত্রসহ আটক দুই বিএসএফ সদস্যকে হস্তান্তরের প্রক্রিয়া চলছে। সোমবার রাতেই তাদের হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

বিজিবি সূত্রে জানা যায়, আটকদের হস্তান্তর করতে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। এরপর সন্ধ্যা পৌনে ৬টার দিকে সদর উপজেলার বিবির বাজার সীমান্তের কটকবাজার এলাকায় বিজিবি-বিএসএফের মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত বৈঠক চলছিল।

বিজিবি`র কুমিল্লার ভারপ্রাপ্ত সেক্টর কমান্ডার লে. কর্নেল মো. নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বিবির বাজার সীমান্তের কটকবাজার এলাকায় বাংলাদেশ-ভারতের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে অবৈধ অনুপ্রবেশের জন্য কড়া প্রতিবাদ জানানো হয়েছে। রাতেই বিএসএফ`র আটক দুই সদস্যকে তাদের কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হবে।

বিজিবির পক্ষে বৈঠকে নেতৃত্ব দিচ্ছেন ১০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মোখলেছুর রহমান।

প্রসঙ্গত, সকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা ইউনিয়নের ভারত সীমান্তবর্তী বলেরডেবা এলাকা দিয়ে ভারতীয় বিএসএফ`র একটি দল মোস্তফা কামাল নামের এক ব্যবসায়ীকে ধাওয়া করে। এক পর্যায়ে বাংলাদেশের আধা-কিলোমিটার অভ্যন্তরে অস্ত্রসহ ঢুকে পড়ে দুই বিএসএফ সদস্য। পরে স্থানীয়রা তাদের আটক করে বৌয়ারা বাজার বিজিবি ক্যাম্পে হস্তান্তর করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...