এম কে আনোয়ার কারাগারে : সাংবাদিক শওকত মাহমুদ গ্রেফতার

কুমিল্লাওয়েব ডেস্ক :–

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারকে কারাগারে পাঠিয়েছেন কুমিল্লা  জুডিশিয়াল ৫নং আমলি আদালত। হাইকোর্টে নির্দেশে মঙ্গলবার সকাল ১১টায় তিনি আদালতে আত্মসমর্পণ করেন। এরপর শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এম কে আনোয়ারের আইনজীবী এড. বদিউল আলম সুজন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চলতি বছরের কুমিল্লা চৌদ্দগ্রামের গাড়ী পোড়ানোর জি আর ৫১ এবং ৫২ মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। হাইকোর্টের নির্দেশে তিনি নিম্ম আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
কুমিল্লা কোর্ট ইন্সপেক্টর সুভ্রত ব্যানাজী জানান,গাড়ী পোড়ানোর ২টি মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।
অপরদিকে বিএনপি চেয়ারপার্সনে উপদেষ্টা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের (বিএফইউজে) সভাপতি শওকত মাহমুদকে আটক করেছে পুলিশ। আটকের পর তাকে যাত্রাবাড়ি থানায় বাস পোড়ানোর একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

মঙ্গলবার সকাল সোয়া ১১টায় রাজধানীর পান্থপথের সামুরা কনভেনশন সেন্টারের সামনে থেকে তাকে আটক করা হয়।
সামুরা কনভেনশন সেন্টারে ‘আদর্শ ঢাকা আন্দোলনের’ একটি সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল। শওকত মাহমুদ ওই সংবাদ সম্মেলনে যোগদানের জন্য সেখানে গিয়েছিলেন।
শওকত মাহমুদকে গ্রেফতারের পর সামুরা কনভেনশন সেন্টারটিতে তালা লাগিয়ে দিয়েছে পুলিশ।
সামুরা কমিউনিটি সেন্টারে ‘বিগত সিটি করপোরেশন নির্বাচনে কারচুপি, ভোট জালিয়াতি ও সরকারের হস্তক্ষেপ’ শীর্ষক আলোচনা সভা আয়োজন করে সংগঠনটি।
শওকত মাহমুদ ‌’আদর্শ ঢাকা আন্দোলনের’ সদস্য সচিব। তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগের উপকমিশনার মাশরুকুর রহমান খালেদ শওকত মাহমুদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, যাত্রাবাড়ী থানায় দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। আজই তাকে আদালতে পাঠানো হবে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...