মুস্তাকের কালো অধ্যাদেশ বাতিলকরে অ্যাড আবদুল মতিন খসরু বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার প্রক্রিয়াটি শুরু করেছিলেন –অ্যাডভোকেট মাহবুবুর রহমান

 

মো. জাকির হোসেন :–

কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কাবিলায় জাতীয় শোক দিবসস্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার দিনব্যাপি কাবিলায় নানা কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের স্মরণে আলোচান সভা, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজ।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান।

প্রধান অতিথির বক্তৃতা কলে অ্যাডভোকেট মাহবুবর রহমান বলেন, বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যাকারীদের যাতে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে না হয় সেজন্যে একটি অধ্যাদেশ জারি করেছিলেন আমাদের এই কুমিল্লারই কুখ্যাত সন্তান খুনি মুস্তাক। আবার এই কালো অধ্যাদেশটিকে বাতিলকরে বঙ্গবন্ধুকে হত্যাকারীদের এদেশের মাটিতে বিচারের প্রক্রিয়াটি শুরু করেছিলেন আমাদের এই কুমিল্লারই কৃতী সন্তান সাবেক আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু।

মোকাম ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি মো: আবু সায়েদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মোসলেহ উদ্দিন, শেখ আব্দুল ওহাব মাস্টার, সাবেক চেয়ারম্যান আবদুস সালাম, সাবেক চেয়ারম্যান আবু তাহের।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আবদুল হাকিম, মোকাম ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অরুণ কুমার পাল, আওয়ামীলীগ নেতা ফজলু মুন্সী, যুবলীগ নেতা আবুল হারেছ, আব্দুল ওহাব, মো: সাহেব আলী, মো: রোমান ভূইয়া, মোকাম ইউনিয়নের ছাত্র লীগ সভাপতি মো: মহসিন কামাল, ছাত্রলীগ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শাখার সহসভাপতি আরীফুল ইসলাম হিরন, ছাত্রলীগ নেতা মো: মনিরুল ইসলাম, জসীম, হাসেম প্রমূখ।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন, ডা. মো: সফিউল্লাহ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...