নাঙ্গলকোটে জাতীয় শোক দিবস পালিত

 

মো. আলাউদ্দিন :–
কুমিল্লার নাঙ্গলকোটে উপজেলা প্রশাসন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও রাজনৈতিক সংগঠনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শনিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‌্যালী নাঙ্গলকোট এ আর উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মিলনায়তনে এসে শিশু-কিশোর সমাবেশে মিলিত হয়। উপজেলা মিলনায়তনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া, অধ্যক্ষ আবু ইউছুফ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এমএ আবদুল করিম, মুক্তিযোদ্ধা কমান্ডার ইসহাক মিয়া, ভিপি হুমায়ন কবির, সাবেক চেয়ারম্যান আবু তাহের, উপাধ্যক্ষ নুরুল্লা মজুমদার, যুবলীগ আহ্বায়ক আবদুল মালেক, ছাত্রলীগ আহ্বায়ক শাহ খোরশেদ আলম প্রমূখ। আলোচনা সভা শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রূহের মাগফিরাত, দেশের সর্বাঙ্গীন মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।
অপরদিকে নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ, শেখ রাসেল ক্রীড়া চক্র, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, নাঙ্গলকোট লেখক ফোরাম, অগ্নিবীনা সংগীত একাডেমী, স্বপ্ন ফ্রেন্ডস সোসাইটিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্যোগেও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...