কুমিল্লার বুড়িচংয়ে পরকীয়ার অপবাদে মা-মেয়ের আত্মহত্যা : পরোচনারকারী ফরিদা স্বামী ও মেয়েকে নিয়ে ভারতে পলায়ন

সৌরভ মাহমুদ হারুন :–

কুমিল্লার বুড়িচংয়ে মায়ের আত্মহত্যার চারদিনের মধ্যে মেয়েও আত্মহত্যা করেছেন। উপজেলার চড়নল গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের সৌদী প্রবাসী আব্দুল ওহাবের স্ত্রী মিনুয়ারা বেগমের (৪৫) সঙ্গে দেবরকে জড়িয়ে স্থানীয়রা অপবাদ দেয়ার চারদিনের ব্যবধানে মা-মেয়ে আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, এ ঘটনা এলাকায় জানাজানি হলে রাগে-ক্ষোভে মিনুয়ারার মেয়ে দুই সন্তানের জননী সৌদি প্রবাসী খোরশেদ আলমের স্ত্রী লিপি আক্তার (২২) বৃহস্পতিবার সকালে তার বাবার বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। অপরদিকে আমির হোসেনের মেয়ে অপু (১২) পাচঁওড়া হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী তার বাবা ও চাচীকে জড়িয়ে মিথ্যা অপবাদ দেয়ায় সেও বৃহস্পতিবার গলায় ওড়না পেঁচিয়ে ঘরের তীরের সঙ্গে ঝুঁলে আত্মহত্যার চেষ্টা করে। এসময় বাড়ির লোকজন টের পেয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।
অপরদিকে এ খবর জানতে পেরে দেবর আমির হোসেনের স্ত্রী ফরিদা ইয়াসমিন স্বামী ও ছেলে-মেয়েদেরকে নিয়ে ঘরে তালা দিয়ে ভারতে আত্মীয়ের বাড়ির উদ্দেশ্যে পালিয়ে যায়।
এ ব্যাপারে বুড়িচং থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. নুরুল ইসলাম জানান, সামাজিকভাবে অপমানের বিষয়টি সহ্য করতে না পেরে মা-মেয়ের আত্মহত্যার ঘটনাসহ অপর একজন আত্মহত্যার চেষ্টা করেছে। আত্মহত্যার এই ঘটনায় বুড়িচং থানায় দুইটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। পুলিশ মৃতদেহ দুইটি উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তবে দেবর আমির হোসেন ও তার স্ত্রী ফরিদা ইয়াসমিন পলাতক রয়েছে, কোথায় আছে তা আমরা জানি না।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...