বাংলার স্থপতি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না ——-হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি

 

তাপস চন্দ্র সরকার, কুমিল্লা প্রতিনিধি :–
হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন- ’৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে জাতির চেতনাকে নসাৎ করা হয়েছে। তিনি বলেন- বাঙালী জাতিকে আর কেউ ধমিয়ে রাখতে পারবে না। গর্বের সহিত বলতে পারি, আজকে আমি মধ্যম আয়ের দেশের একজন এমপি। কুমিল্লা বার মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাস করে। তিনি বলেন- জাতীয় শোককে শক্তিতে রূপান্তরিত করে স্বাধীনতার পরাজিত শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তিনি আরও বলেন- সকল দ্বিধাদ্বন্ধ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে কুমিল্লাকে এগিয়ে নিতে হবে। কুমিল্লা এগিয়ে গেলে বাংলাদেশ এগিয়ে যাবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে গতকাল বৃহস্পতিবার দুপুর দেড়টায় আইনজীবী সমিতির ভবনের দ্বিতীয়তলায় মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ কুমিল্লা জেলা শাখার আহবায়ক অ্যাড. জহিরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে এবং কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মাহাবুবুর রহমান ও অ্যাড. ইউনুছ ভূঞা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন- কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. মোহাম্মদ ইসমাইল, কুমিল্লা বারের সাবেক সভাপতি অ্যাড. সৈয়দ আব্দুল্লাহ পিন্টু, জাসদ কুমিল্লার সাধারণ সম্পাদক অ্যাড. শহিদুল হক স্বপন, জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক অ্যাড. আমজাদ হোসেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান অ্যাড. আমিনুল ইসলাম টুটুল প্রমুখ।
সভায় বক্তারা বলেছেন- বাংলার স্থপতি বঙ্গবন্ধু’র জন্ম না হলে বাংলাদেশ হতো না। বঙ্গবন্ধু ছিলেন একজন অসাধারণ ব্যক্তির অধিকারী। বক্তারা আরও বলেন- বঙ্গবন্ধু ও তাঁর পরিবার বর্গের রক্তে বাংলার মানচিত্র আজও রক্তাক্ত।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...