বুড়িচংয়ে আবদুল মতিন খসরু ডিগ্রি কলেজ কুমিল্লা শিক্ষা বোর্ডের মধ্যে ফলাফলে সেরা কলেজ নির্বাচিত হওয়ায় আনন্দ মিছিল ও প্রীতিভোজ

সৌরভ মাহমুদ হারুন :–
সদ্য প্রকাশিত এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলার কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রি কলেজ প্রতি বছরের ন্যায় এই বছর ও অন্যতম সেরা কলেজ হিসেবে তার শ্রেষ্ঠত্ব বজায় রাখায় কলেজের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, গভর্নিং বডির সদস্যদের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে বুধবার দুপুরে আনন্দ মিছিল, আতসবাজী ও প্রীতিভোজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফলাফল উদযাপন উপলক্ষে আনন্দ মিছিলে নেতৃত্ব দেন কলেজ পরিচালনা কমিচির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন স্বপন ও কলেজের অধ্যক্ষ মোঃ মফিজুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন স্থানীয় বাকশীমূল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম মাষ্টার, উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোস্তফা মাষ্টার, আ’লীগ নেতা খোরশেদ আলম ঠিকাদার, কলেজ পরিচালনা কমিটির সদস্য ফরিদ উদ্দিন মাষ্টার, আবদুল করিম মেম্বার, ফয়েজ আহম্মদ মেম্বার, সারোয়ার আলম মেম্বার, কলেজের উপাধ্যক্ষ মোঃ জামাল হোসেন, অধ্যাপক আবুল কালাম আজাদ খোকন, অধ্যাপক সাহাদাৎ হোসেন খান, অধ্যাপক মোশারফ হোসেন চৌধুরী, অধ্যাপক আবদুল্লাহ আল মাছুম, অধ্যাপক খোরশেদ আলম, প্রভাষক মোঃ মেহেদী হাছানসহ কলেক শিক্ষক কর্মচারী ও ১২শ শতাধিক শিক্ষার্থী দিনব্যাপী আনন্দ মিছিল ও উৎসবে মেতে উঠে।
উল্লেখ্য যে, এ বছরের এইচ.এস.সি পরীক্ষায় এ কলেজ থেকে ৪৫০ জন শিক্ষার্থী অংশগহন করে মোট পাশের হার ৯৭.৩২%। বিজ্ঞান বিভাগ থেকে ৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮ জন জিপিএ-৫ সহ পাশের হার শত ভাগ। ব্যবসায় শিক্ষা থেকে ৫টি জিপিএ-৫ সহমোট ৩৩ টি জিপিএ-৫ পেয়েছে। বিগত ১০ বছরের ফলাফলে ৭ বার কুমিল্লা শিক্ষা বোর্ডের সেরা কলেজ তালিকায় স্থান অর্জন করে।

পরিশেষে কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন স্বপন এ ধরনের সাফল্য ও ভাল ফলাফলের জন্য আনন্দ উদযাপন অনুষ্ঠানে শিক্ষক কর্মচারীদের উদ্দেশ্যে তিনি উৎসাহ বোনাস ঘোষণা করেন যাতে ভবিষৎতে ও ভাল ফলাফল অব্যহত থাকে।

অপর দিকে, সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি এ ধরনের ভাল ফলাফল ও কুমিল্লা বোর্ডের মধ্যে সেরা কলেজ নির্বাচিত হওয়ায় শিক্ষক শিক্ষার্থী ও গভনিং বডির সকল সদস্যদের কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...