দাউদকান্দিতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় জিডি

আলমগীর হোসেন,দাউদকান্দি :—
কুমিল্লার দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ.এস.এম শাহজাহান ভূঁইয়ার বিরুদ্ধে দাউদকান্দি মডেল থানায় আজ মঙ্গলবার অভিযোগ দায়ের করা হয়েছে। ভুক্তভোগী মারুকা ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারের উদ্যেক্তা মোঃ জহিরুল ইসলাম অভিযোগ পত্রে উল্লেখ করেন, গত সোমবার সকালে তার ডিজিটাল সেন্টারে কাজ করার সময় বিবাদী ইউপি চেয়ারম্যান এ.এস.এম শাহজাহান ভূঁইয়া ক্ষিপ্ত হইয়া উদ্যেক্তা মোঃ জহিরুল ইসলামকে গালাগালি ও মারধর শুরু করে। এক পর্যায়ে তাকে অফিসে তালাবদ্ধ করে রাখে। উদ্যেক্তা এ বিষয়টি মোবাইল ফোনে দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুজ্জামানকে জানালে তিনি তালা ভেঙ্গে ইউনিয়ন ডিজিটাল সেন্টার খোলার নির্দেশ দেন। পরে উপজেলার মারুকা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান মাসুক ভূঁইয়া, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জাকির হোসেন প্রধান ও উপজেলা ছাত্রলীগ নেতা জুয়েল রানা পাটোয়ারী তালা ভেঙ্গে জহিরুল ইসলামকে মুক্ত করেন। জানা যায়, কিছুদিন পূর্বে ইউপি চেয়ারম্যান এ.এস.এম শাহজাহান ভূঁইয়া ইউনিয়ন ডিজিটাল সেন্টারে ব্যবহৃত মাল্টিমিডিয়া প্রজেক্টরটি তার ব্যক্তিগত কাজে ব্যবহার করতে নিয়ে যায়। পরবর্তিতে উদ্যেক্তা উপজেলা চেয়ারম্যান মহোদয়ের সাথে ভিডিও কনফারেন্স করার জন্য মাল্টিমিডিয়া প্রজেক্টরটি ফেরত চাইলে ইউপি চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া গত সোমবার ইউনিয়ন ডিজিটাল সেন্টারে এসে উদ্যেক্তাকে মারধর করে তালা লাগিয়ে তাকে প্রাননাশের হুমকি দেয়। এ ঘটনায় উক্ত ডিজিটাল সেন্টারের উদ্যেক্তা মোঃ জহিরুল ইসলাম আজ মঙ্গলবার দাউদকান্দি মডেল থানায় একটি সাধারণ ডায়রী করেন (যার নং-৪৪১)। এ ব্যাপারে দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু ছালাম মিয়া বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য, দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ.এস.এম শাহজাহান ভূঁইয়াকে দূূর্নীতি,অনিয়ম, সরকারী টাকা আত্মসাত ও নানান অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ৫ আগষ্ট স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ,ইপ-১ অধিশাখা হইতে গেজেট বিজ্ঞপ্তি জারী করিয়া উক্ত চেয়ারম্যান পদ শূণ্য ঘোষণা করার জন্য দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুজ্জামানকে নির্দেশ প্রদান করেন। এ ব্যাপারে চেয়ারম্যানকে মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...