বুড়িচংয়ে এইচ এস সি পরীক্ষায় কালিকাপুর আব্দুল মতিন খসরু ডিগ্রি কলেজে জিপিএ-৫ পেয়েছে ৩৩ টি

সৌরভ মাহমুদ হারুন :–
সদ্য প্রকাশিত কুমিল্লার শিক্ষা বোর্ডের অধীনে বুড়িচং উপজেলার কালিকাপুর আব্দুল মতিন খসরু ডিগ্রি কলেজ থেকে এবারের এইচ এস সি পরীক্ষায় ৪শত ৪৮ জন অংশ গ্রহণ করে ৩৩ টি জিপিএ-৫ সহ ৪শত ৩৬ জন পরীক্ষায় উত্তীর্ণ হয়। উপজেলার মধ্যে এ কলেজটি ফলাফলের মধ্যে ২য় স্থান অর্জন করে। শতকরা পাশের হার ৯৭.৩২%।
বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ২৮জন শিক্ষার্থী এবং ব্যবসায় শিক্ষা থেকে পেয়েছে জিপিএ-৫ জন।
এ ধরনের সাফল্য ও ফলাফলে কালিকাপুর আব্দুল মতিন খসরু কলেজের অধ্যক্ষ মো: মফিজুল ইসলাম বলেন যে, শিক্ষক এবং শিক্ষার্থীদের শৃঙ্খলা মেনে চলা। পাঠ্যবিষয় সমূহ বারবার পড়ানো ও পাঠ দান এবং নিয়মিত পরীক্ষা গ্রহন। এছাড়া ও গাইড এন্ড মোটিভেশন প্রোগ্রামের আওতায় প্রত্যেক শিক্ষার্থীর প্রতি নজর দিয়ে সমস্যা সমাধান এবং প্রাত্যহিক পরিচর্যার মাধ্যমে মানসম্মত ফলাফল নিশ্চিত করণ। যার ফলে সকলের সহযোগীতা এধরনের ফলাফল সম্ভব হয়েছে। এছাড়া তিনি অতিতের মত ভবিষৎতে ও শতভাগ সহ আরও ভাল ফলাফলের আশাবাদী।
এদিকে পারুয়ারা আব্দুন মতিন খসরু কলেজ থেকে এবার ২শত ১৫ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে ৩০টি জিপিএ-৫ সহ ২শত ১৩ জন উত্তীর্ণ হয়। পাশের হার শতকরা ৯৯.০৭%।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...