দেবিদ্বারে মুক্তিযোদ্ধার বাড়ির সীমানা লঙ্ঘন করে বহুতল ভবন নির্মানের প্রতিবাদে মুক্তিযোদ্ধাদের মানব বন্ধন

 

দেবিদ্বার প্রতিনিধিঃ—
দেবিদ্বার পৌর এলাকায় বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলামের বাড়ির সীমানা লঙ্ঘন করে ‘পৌর ইমারত নির্মাণ বিধিমালা বহির্ভূতভাবে জামায়াতÑশিবির প্রতিষ্ঠিত ‘আইডিয়াল কোম্পানী লিমিটেড’র নামে বহুতল ভবন নির্মান করার প্রতিবাদে সোমবার সকালে মানব বন্ধন, বিক্ষোভ মিছিল এবং প্রধান মন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রদান করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ।
সোমবার সকালে দেবিদ্বার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ’র পক্ষে প্রায় শতাধিক মুক্তিযোদ্ধা ‘কুমিল্লা-সিলেট’ আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বার নিউমার্কেট ‘মুক্তিযুদ্ধ চত্তরে’ উক্ত মানব বন্ধন করেন। মানব বন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সামনে গিয়ে সেখানে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে ‘আইডিয়াল কোম্পানী লিমিটেড’র সেচ্ছাচারিতা এবং আইন অমান্য করে নির্মীত ভবনের অপসারন, বহুতল ভবন নির্মানে বিল্ডিং কোড ও পৌর আইন মেনে আবশ্যিক উন্মুক্ত স্থান অবমুক্ত করে স্থাপনার বর্তমান অবৈধ অংশ অপসারণ এবং পর্যাপ্ত নিরাপত্তা বেষ্টনী নির্মান নিশ্চিত করনে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধান মন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।
মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মনিরুজ্জামান সরকার’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক বীর মুক্তি যোদ্ধা মোঃ নুরুল ইসলাম, দপ্তর সম্পাদক আলী হোসেন, ইউনিয়ন কমান্ডার মোঃ নুরুল ইসলাম হাজারী, আব্দুস সালাম, আব্দুল খালেক, অজিত চন্দ্র, সিরাজুল হক, মোঃ ময়নাল হোসেন, বাবু রঞ্জীত কুমার পাল, আব্দুল মালেক প্রমূখ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...