দেবিদ্বারে মাদরাসার ফলাফলে শিক্ষার্থীরা এগিয়ে : পিছিয়ে কলেজ

দেবিদ্বার প্রতিনিধি :–
কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এবারের এইচ এস সি ও আলিম পরীক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছে ২৯জন। ১০টি কলেজ থেকে ১৭ জন,ও ১৩টি মাদ্রসা থেকে-১২জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এর মাঝে ৭টি মাদ্রাসা ও একটি কারিগরি কলেজ শতভাগ পাশ করেছে । তবে উপজেলার জেনারেল কোন কলেজ থেকে শতভাগ শিক্ষাথী পাশ করতে পারে নাই। এবার শতভাগ পাশের হাড়ে কলেজ থেকে মাদ্রাসার শিক্ষার্থীরা ফলাফলে এগিয়ে।
মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১০ কলেজ থেকে ২হাজার ৯শ’ ৩০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ১হাজার ৫শ’ ৮৪ জন, ও ১২ মাদরাসা থেকে ৩৯৯জন পরীক্ষায় অংশগ্রহন করে পাশ করেছে ৩৯১ জন শিক্ষার্থী। জিপিএ ৫ পেয়েছে ২৯ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পাওয়া উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলো হচ্ছে, সুলতানপুর সিনিয়র ফাযিল মাদ্রাসা -৫,ধামতী ইসলামিয়া কামিল মাদ্রসা-৩টি, মোহাম্মদপুর ইসলামিয়া আলিম মাদ্রাসা -৪টি এবং কলেজ থেকে,বড়শালগর আদর্শ কলেজ-৬টি, দেবিদ্বার জোবেদা খাতুন মহিলা(ডিগ্রী)বিশ^বিদ্যালয় কলেজ-৩টি, আদর্শ টেকনিক্যাল বিজনেস ম্যামেন্ট কলেজ ৫টি, রাজামেহার মঞ্জুরুল আহসান মুন্সী আদর্শ কলেজ -২ ও জাফরগঞ্জ মীর আবদুল গফুর কলেজ এর কারিগরী শাখায় ১টি জিপি এ-৫ পেয়েছে।
এ ফলাফল নিয়ে দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবু তালেব জানান, কলেজ থেকে মাদ্রাসার ফলাফল অনেক ভাল হয়েছে তবে কলেজ গুলো থেকে দেবিদ্বার উপজেলা সদরের অবস্থিত এস এ সুজাত আলী সরকারী কলেজের ফলাফল গতবারের তুলনায় এবার ষন্তোজ জনক নয়।সরকারী কলেজে ছাত্র/ছাত্রীদের পাঠদানে অমনোযোগী ও নিয়মিত ক্লাস না হওয়ায় শিক্ষকরা ক্লাসে পাঠদান শেষ না করে প্রাইভেট পড়ানো নিয়ে ব্যস্তথার ফলে সরকারী ও মহিলা কলেজ”র ফলাফল চরম বিপর্যে নেমে এসেছে। তাই ওই দুই প্রতিষ্টানের কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি যেন শিক্ষরা আন্তরীকতা নিয়ে ক্লাশের পড়া ক্লাশেই শেষ করে প্রাইভেটে নয়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...