কুমিল্লা শিক্ষা বোর্ডের প্রথম স্থান অর্জন করেছে বুড়িচংয়ে সোনার বাংলা কলেজ

সৌরভ মাহমুদ হারুন :–
আজ রোববার কুমিল্লার শিক্ষা বোর্ডের প্রকাশিত এইচ এস সি পরীক্ষার ফলাফলে বুড়িচং উপজেলার সোনার বাংলা কলেজ থেকে ৩৬০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ১২৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে কুমিল্লার শিক্ষা বোর্ডের ফলাফলে প্রথম স্থান অর্জন করেছে। অপর দিকে এ শিক্ষা বোর্ডের অধীনে ৬টি কলেজ শত ভাগ পাশ করেছে এর মধ্যে এবার নামি দামি শিক্ষা প্রতিষ্ঠানকে কুচকে পিছনে ফেলে প্রথম স্থান গৌরভ অর্জন করেছে সোনার বাংলা কলেজ।
৩৬০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১২৭ টি জিপিএ-৫ সহ শতভাগ পাশ করে।এর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ১০২ জন, ব্যবসায় শিক্ষা থেকে ২৪ জন, মানবিক বিভাগ থেকে ১ জন। এছাড়া এ-গ্রেট পেয়েছে বিজ্ঞান বিভাগ থেকে ২৬ জন শিক্ষার্থী, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১০২ জন ও মানবিক বিভাগ থেকে ৮৯ জন পাশ করেছে। sonar bangla photo 02
এ অভাবনীয় সাফল্য ও ফলাফলে সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু সালেক মো: সেলিম রেজা সৌরভ বলেন যে, শিক্ষক এবং শিক্ষার্থীদের শতভাগ শৃঙ্খলা মেনে চলা। পাঠ্যবিষয় সমূহ বারবার পড়ানো ও পাঠ দান এবং নিয়মিত পরীক্ষা গ্রহন।এছাড়া ও গাইড এন্ড মোটিভেশন প্রোগ্রামের আওতায় প্রত্যেক শিক্ষার্থীর প্রতি নজর দিয়ে সমস্যা সমাধান এবং প্রাত্যহিক পরিচর্যার মাধ্যমে মানসম্মত ফলাফল নিশ্চিত করণ। যার ফলে সকলের সহযোগীতা এধরনের ফলাফল সম্ভব হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানটি ২০০০ সনে পথ চলার শুরু করে এর মধ্যে ২ বার কুমিল্লার শিক্ষা বোর্ডের ভাল অবস্থানে ছিলনা। কিন্তু এর পর থেকে নিয়মিত ভাবে এ প্রতিষ্ঠানটি ভাল ফলাফল করে কুমিল্লা শিক্ষা বোর্ডের ২০তম সেরা শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে বরাবরে ভাল অবস্থানে থাকত।
এধনের অভাবনীয় সাফল্য অর্জনের কারনে সাবেক আইন বিচার ও সংসদ বিষক মন্ত্রী অ্যাডঃ আব্দুল মতিন খসরু এমপি সোনার বাংলা কলেজের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় কমিটির উপ-সহ-সম্পাদক অধ্যক্ষ আবু সালেক মো: সেলিম রেজা সৌরভ এবং সোনার বাংলা কলেজের শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থীদের কে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...