লাকসামে বাছাইকৃত শিক্ষার্থীদের মাঝে “লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের” সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ

 

শাহ মোঃ নুরুল আলমঃ—
লাকসাম উপজেলার ইউনিয়ন পর্যায়ের বাছাইকৃত নারী শিক্ষার্থীদেরকে নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক,টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনে আয়োজিত লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের আওতায় বেসিক আইটি/আইসিটি লিটারেসি বিষয়ে ১৫ দিন ব্যাপী প্রশিক্ষণের কর্মসূচী সম্পন্ন হয়। উপজেলার উত্তরদা ও গোবিন্দপুর ইউনিয়নের মোট ৪০ জন নারী শিক্ষার্থীরা ওই প্রকল্পের আওতায় ট্রেনিং সম্পন্ন করে।
এ উপলক্ষে শনিবার লাকসামের আতাকরা স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে ট্রেনিং সম্পন্ন নারীদেরকে সার্টিফিকেট ও পুরষ্কার প্রদান করা হয়।
আতাকরা স্কুল এন্ড কলেজ গভর্র্নিংবডির সভাপতি ও সাবেক ছাত্রনেতা দেলোয়ার হোসেন ফারুকের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিউল আলম। এতে বক্তব্য রাখেন- আতাকরা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জোসনা আক্তার, স্কুল এন্ড কলেজের গভর্নিংবডির সদস্য ও লাকসাম পৌর কাউন্সিলর আব্দুল আলিম দিদার, আবু তাহের আমিন, লোকমান মিয়া, বশির উল্লা বাচ্চু, প্রমোদ কুমার ভৌমিক, আতাকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাজেরা আক্তার রুবি,প্রশিক্ষার্থী- আমেনা আক্তার, নয়ন মনি। সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আতাকরা স্কুল এন্ড কলেজের অধ্যাপক জাহাঙ্গীর আলম।
প্রধান অথিতির বক্তব্যে, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিউল আলম বলেন- বর্তমান সরকার তথ্য প্রযুক্তির ক্ষেত্রে নিরলস ভাবে কাজ করছে এবং শিক্ষাক্ষেত্রে সর্বোচ্চ বাজেট প্রণয়ন করেছে। শিক্ষার্থীরা এখন ঘরে বসেই আইটি সেবা গ্রহন করতে পারবে। এছাড়া দেশকে সমৃদ্ধশালী ও আত্মনির্ভরশীল রাস্ট্র হিসাবে গড়ে তুলতে সরকারকে সহায়তা করবে ।
সভাপতির বক্তব্যে সাবেক ছাত্রনেতা, রেডিসন টেকনোলজিস লিঃ এর- চেয়ারম্যান ও আতাকরা কলেজের গভর্নিংবডির সভাপতি দেলোয়ার হোসেন ফারুক বলেন- লাকসামের উত্তরদা ও গোবিন্দপুর ইউনিয়নের ৪০ জন নারী শিক্ষার্থীরা সার্টিফিকেটের মাধ্যমে নিজেদেরকে যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে সক্ষম হয়েছে। তিনি আরও বলেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ সজীব ওয়াজেদ জয়ের স্বপ্ন বাস্তবায়ন এখন সময়ের ব্যাপার। ২০২১ সালের মধ্যে দেশের অধিকাংশ নারীরা কম্পিউটার আইসিটি শিক্ষায় নিজেদেরকে এবং দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাবে বলে আমি বিশাস করি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...