লাকসামের প্রবীন সাংবাদিক শহীদ উল্যাহ মানিকের দাফন সম্পন্ন : জানাযা হাজারো মানুষের ঢল

শাহ মো. নুরুল আলম :–
বিশিষ্ট সাংবাদিক, কলামিষ্ট, সাংস্কৃতিক, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও নাট্যঅভিনেতা লাকসাম প্রেসক্লাবের এক সময়ের প্রবীন সাংবাদিক আলহাজ্ব মো. শহীদ উল্যাহ মানিক (৭০) এর জানাযা শুক্রবার সকাল ১০টায় পৌর শহরের গাজীমুড়া কামিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। জানাযা ইমামতি করেন- দৌলতগঞ্জ কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আ.ন.ম তাজুল ইসলাম।
এসময় জানাযা উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন- লাকসাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া, লাকসাম উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. তাজুল ইসলাম চেয়ারম্যান, সাদা মনের মানুষ আলহাজ্ব সোলাইমান মজুমদার, আলহাজ্ব আব্দুর রহিম, লাকসাম উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল বারী মজুমদার, গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোবারক হোসেন ভুঁইয়া, কান্দিরপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. নুর হোসেন, উত্তরদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রাব্বানী মজুমদার, লাকসাম প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক আব্দুল কুদ্দুস, সাবেক সাধারন সম্পাদক মুজিবুর রহমান দুলাল, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট এম.এস দোহা, লাকসাম প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আবুল বাশার খান, বর্তমান সাধারন সম্পাদক এডভোকেট মো. রফিকুল ইসলাম হিরা, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান স্বপন, প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও সময়ের দর্পণ পত্রিকার নির্বাহী সম্পাদক ফারুক আল শারাহ্, লাকসাম বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক তোফায়েল আহমেদ, আমাদের অধিকার সম্পাদক কামাল উদ্দিন, খবরতরঙ্গ (অনলাইন) সম্পাদক মোঃ আহসান উল্যাহ, পৌর কাউন্সিলর ইসমাইল হোসেন, মোশারফ হোসেন মজুমদার, মোঃ শাহ আলম, আব্দুল আলীম দিদার, বিশিষ্ট যুবলীগনেতা মনির হোসেন ও লাকসাম উপজেলা স্বেচ্ছাসেবলীগের সাধারন সম্পাদক অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম প্রমুখ। জানাযা শেষে সাংবাদিক শহীদ উল্যাহ মানিককে তার প্রতিষ্ঠিত জামে মসজিদের পাশে বাবা-মার কবরের পাশে শায়িত করা হয়।
উল্লেখ্য শহীদ উল্যাহ মানিক তিনি বৃহস্পতিবার ভারতের বিভিন্ন মাজার জেয়ারত শেষে বাংলাদেশে এসে লাকসামের উদ্দেশে রওনা হলে পথে হৃদরোগে আক্রান্ত হলে যশোরে তার ঘনিস্ট বন্ধু বাড়ীতে ইন্তেকাল করেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পরিবারসহ সর্বত্র শোকের ছায়া নেমে আসে। মৃত্যু কালে স্ত্রী, ১ ছেলে ও ৪ মেয়ে রেখে যান। তিনি ১৯৮২ সাল থেকে সাংবাদিকতা শূরু করেন আজকের সূর্যদয়সহ বিভিন্ন সাপ্তাহিক ও দৈনিক পত্রিকায় কাজ করেন। এছাড়াও লাকসামের রাজনৈতিক অঙ্গনে একসময় ওয়াকার্স পার্টি ও জীবনদশায় আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের জন্য তার ভূমিকা ছিল প্রশংসনীয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মক্তব ও সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলেন। তার মৃত্যুতে লাকসাম প্রেসক্লাব শোক প্রকাশ করেছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...