কুমিল্লায় অগ্নিকাণ্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি

কুমিল্লা প্রতিনিধি :–

কুমিল্লায় অগ্নিকাণ্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার ভোরে নগরীর গোবিন্দপুর এলাকায় এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ওই এলাকার কমপক্ষে ২৬টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে গোবিন্দপুর এলাকার লিটন খানের বস্তির একটি ঘর থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে মুহূর্তের মধ্যে আগুন আশপাশের ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কুমিল্লা ফায়ার সার্ভিসের তিনটি ও কুমিল্লা ইপিজেডের একটিসহ মোট চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কিন্তু এরইমধ্যে কমপক্ষে পঁচিশটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন জানান, এসব ঘরে ঘুমন্ত লোকজন আগুনে তাদের ঘর পুড়ে যাওয়ার বিষয়টি টের পেয়ে ঘরের সবকিছু ফেলে ছোটোছুটি করে ঘর থেকে বেরিয়ে পড়েন। এতে তারা ঘরের আসবাব, মালামাল, স্বর্ণালঙ্কার ও নগদ টাকাসহ কিছুই রক্ষা করতে পারেননি।

ক্ষতিগ্রস্ত পরিবারের জসিম, বাবুলসহ অন্যান্যরা জানান, আগুনে ২৬টি ঘর পুড়ে গেছে এবং এতে কমপক্ষে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ওই বস্তির লোকজনের ধারণা, যেকোনো ঘরের মশার কয়েল থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা ফায়ার সার্ভিস নিশ্চিত করে কিছু জানাতে পারেনি।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...