তিতাসে ৫ বস্তা নিষিদ্ধ কারেন্ট জাল আটক

নাজমুল করিম ফারুক :–
কুমিল্লার তিতাসে ৫ বস্তা নিষিদ্ধ কারেন্ট জাল আটক করেছে প্রশাসন। বুধবার উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট বাতাকান্দি বাজারে অভিযান চালিয়ে উক্ত জালগুলো আটক করে স্থানীয় জনগণের সামনে পুড়ে ফেলে। বর্ষা মৌসুম শুরুর প্রথম থেকে উপজেলার বাতাকান্দি, উজিরাকান্দি ভূঁইয়ার বাজার ও আসমানিয়া বাজারে প্রকাশ্যে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি হয় বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, কুমিল্লার দাউদকান্দি, তিতাস, হোমনা, মুরাদনগর ও দেবিদ্বার উপজেলার একমাত্র খুচরা ও পাইকারী কারেন্ট জাল বিক্রি হয় উপজেলার বাতাকান্দি বাজারে। বর্ষা মৌসুমকে কেন্দ্র করে দূর-দূরান্ত থেকে পাইকারী ও খুচরা ক্রেতা ও বিক্রেতারা প্রতি বুধবার সাপ্তাহিক বাজার উপলক্ষে উক্ত কারেন্ট জাল ক্রয়-বিক্রয় করতে আসেন। আবার অনেকে পুরাতন কারেন্ট জালও ক্রয়-বিক্রয় করেন। বাতাকান্দিতে জামে মসজিদ সংলগ্ন খুচরা বাজার হলেও সার পট্টিতে রয়েছে পাইকারী বিক্রির ৫টি আড়ৎ। বুধবার উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মকিমা বেগম পুলিশ ফোর্স নিয়ে খুচরা বাজারে অভিযান চালিয়ে প্রায় ৫ বস্তা কারেন্ট জাল আটক করে স্থানীয় লোকজনদের সামনে পুড়ে ফেলেন। এ খবর ছড়িয়ে পড়লে পাইকারী বাজারের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে আত্মগোপনে চলে যান। ইউএনও মকিমা বেগম জানান, এ অভিযান অব্যাহত থাকবে। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা ছাবিনা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...