কুমিল্লার দাউদকান্দিতে ফেসবুকে লাইক দেওয়ার অপরাধে ১ ব্যক্তি আটক: অতঃপর জেল হাজতে প্রেরণ

মো. আলী আশরাফ খান :–
কুমিল্লার দাউদকান্দিতে ফেসবুকে লাইক দেওয়ায় সাইবার ক্রাইমের অপরাধে উপজেলা পৌরসভার পৌর বাজারের ‘চিলেকোঠা’ নামের একটি দোকানের মালিক তৈরি পোশাক বিক্রেতা মোঃ তোফাজ্জল হোসেন সরকারকে আটক করেছে পুলিশ।
জানা যায়, তার অপরাধ, ট্যাগ করা একটি মন্তব্যে সে লাইক দিয়েছিল। আর এই লাইক সংক্রান্ত অভিযোগে সোমবার রাতে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে আটক করে দাউদকান্দি মডেল থানার পুলিশ।
পুলিশ জানায়, ফেসবুকে শাহাজালাল নামের আইডি থেকে স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়ার স্ত্রী মাহমুদা বেগমকে দাউদকান্দি পৌর মেয়র পদে দেখতে চায় বলে একটি স্ট্যাটাস পোস্ট কওে এবং তা তোফাজ্জল হোসেনের আইডিতেও ট্যাগ করা হয় এবং তোফাজ্জল হোসেন ওই ট্যাগ করা মন্তব্যে লাইক দিলে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে।
তোফাজ্জল হোসেন তার জবানবন্দিতে জানায়, ‘সে এই পোস্ট সম্পর্কে কিছুই জানে না। সে যখন থানা হাজতে অবস্থান করছিল তখনও কে বা কারা তার ফেসবুক আইডি ব্যাবহার করছিল বলে জানায় তোফাজ্জল হোসেন।
তোফাজ্জল হোসেন সরকার উপজেলার দোনারচর গ্রামের মরহুম মোঃ হযরত আলীর ছেলে। কিন্তু অবাক করা বিষয় যে, পুলিশ গত রোববার সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে অটোরিক্সা সিএনজি মালিক-চালকদের অবরোধ চলাকালে পুলিশের সাথে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুলিশের কাজে বাধা প্রদান এবং মহাসড়কে গাড়ী ভাংচুরের অভিযোগের মামলায় গ্রেফতার দেখিয়ে তোফাজ্জল হোসেনকে জেল হাজতে প্রেরণ করা হয় পুলিশ।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...