মেঘনায় পিতাকে পিটিয়ে ও হোমনায় পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় পৃথক মামলা ॥ গ্রেফতার ২

নাজমুল করিম ফারুক :–
কুমিল্লার মেঘনায় পিতাকে পিটিয়ে ও হোমনায় জুয়ার টাকা কেন্দ্র করে পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় উভয় থানায় দু’টি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মেঘনায় নিহতের বড় ছেলে মোঃ কামাল হোসেন ও হোমনায় নিহতের স্ত্রী রেখা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করে। গত বুধবার মেঘনার তালতুলী গ্রামে ও হোমনার ঘনিয়ারচর গ্রামে পৃথক দুটি ঘটনায় তারা মৃত্যুবরণ করেন। মেঘনার ঘটনায় নিহতের ছোট ছেলে জামির হোসেনকে এবং হোমনার ঘটনায় স্বপন নামে একজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, মেঘনার ঘনিয়ারচর গ্রামের আব্দুল আউয়ালের পরিবারে দীর্ঘদিন ধরে পারিবারিক কলহ চলছিল। ওই কলহের জের ধরে বুধবার সকালে পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া হয়। এ সময় আবদুল আউয়ালের ছেলে জামির হোসেন ক্ষিপ্ত হয়ে তার বাবাকে লোহার পাত দিয়ে পেটায়। এতে তিনি ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে পড়েন। পরে তাকে মেঘনা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন। উক্ত ঘটনায় নিহতের বড় ছেলে মোঃ কামাল হোসেন বাদী হয়ে ১ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে। মামলার আসামী নিহতের ছোট ছেলেকে গ্রামবাসী আটক করে পুলিশে সোর্পদ করে।
এদিকে হোমনার ঘনিয়ারচর গ্রামের উত্তরপাড়ার মৃত লিল মিয়ার ছেলে তিন সন্তানের জনক সাদেক হোসেন এলাকার কতিপয় জুয়ারির নিকট সুদে টাকা লগ্নি করত এবং নিয়মিত জুয়া খেলতো। জুয়ার বোর্ডে লগ্নি দেয়া টাকা নিয়ে অন্যান্য জুয়ারীদের মধ্যে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে ঘনিয়ারচর গ্রামের বড় চকের বাড়ীর উত্তর পাশের জমিতে জুয়া খেলার সময় লগ্নি দেয়া টাকাকে কেন্দ্র করে বাকবিতণ্ডার এক পর্যায়ে তাকে এলোপাতারিভাবে কুপিয়ে মারাত্মক জখম করে। এসময় তার বাম পা কুপিয়ে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে ফেলে। এছাড়া তার দুই হাত, পেটে বিক্ষিপ্তভাবে কুপিয়ে আলগা করে ফেলে। মঙ্গলবার বিকেলে স্থানীয়রা ওই এলাকার বিভিন্ন স্থানে খোঁজাখুঁিজ করে বিচ্ছিন্ন পা’টি উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বুধবার ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় সাদেক মারা যায়। উক্ত ঘটনায় নিহতের স্ত্রী রেখা আক্তার বাদী হয়ে ১৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে। বৃহস্পতিবার পুলিশ উক্ত হত্যাকাণ্ডে জড়িত থাকার সন্দেহে ঘনিয়ারচর গ্রামের খালেক মিয়ার পুত্র স্বপনকে গ্রেফতার করে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...