বঙ্গপসাগরে ট্রলারে ফেরার পথে চৌদ্দগ্রামের যুবক নিঁখোজ

মোঃ বেলাল হোসাইন :–
গত বুধবার দুপুরে কুতুবদিয়া থেকে ট্রলারযোগে কক্সবাজার ফেরার পথে আর খোঁজ খবর মিলছে না আরিফুর রহমান (২৬) নামের এক যুবকের। আরিফুর রহমান চৌদ্দগ্রাম পৌর এলাকার শ্রীপুর ভূঁইয়া বাড়ির মৃত মফিজুর রহমানের ছেলে। পরিবারের ৪ ভাইয়ের মধ্যে সে সবার ছোট। পারিবারির সূত্রে জানা যায়, ব্যবসায়িক কাজে গত ১ সপ্তাহ পূর্বে বাড়ি থেকে বের হয় আরিফ। চট্রগ্রাম বন্দর থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় কুতুবদিয়ার উদ্দেশ্যে জাহাজে উঠে। কুতুবদিয়া কয়েকদিন থাকার পর বুধবার দুপুর ১২ ঘটিকায় কুতুবদিয়া দ্বীপ থেকে ১২ কি.মি. পূর্ব পর্যন্ত জাহাজে এসে জাহাজ প্রাকৃতিক দুর্যোগের কারনে আর সামনে আসতে না চাওয়ায় আরিফসহ ঐ জাহাজের আরও ৫ জন দুপুর ১ ঘটিকার সময় একটি ট্রলারে উঠে চট্রগ্রামে আসার উদ্দেশ্যে। ঐ স্থান থেকে ট্রলারযোগে চট্রগ্রাম আসতে ৩ ঘন্টা সময় লাগে। কিন্তু ট্রলারে উঠার ১৫ মি. পর্যন্ত পরিবার এবং বন্ধুবান্ধবের সাথে যোগাযোগ হয় আরিফের কিন্তু এর পর থেকেই তার এবং সাথের সকলের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। ধারনা করা হচ্ছে প্রাকৃতিক দুর্যোগের কারনে সাগড় অশান্ত থাকায় ঐ দিন বিকাল ৪ ঘটিকার সময়েই ৪নং বিপদ সংকেতের ঘোষনা প্রদান করা হয়। প্রাকৃতিক দুর্যোগজনিত কোন কারনেই হয়তো তাদের এই হারিয়ে যাওয়া। এছাড়া নিয়মিত সাগড়ে মুক্তিপন আদায়ের জন্য নিয়মিত গুমের ঘটনাকেও সন্দেহের বাইরে রাখা যায় না তাদের এই হারিয়ে যাওয়ার পিছনে।
এদিকে আরিফের নিঁখোজের খবর প্রকাশিত হওয়ার পর থেকেই তার পরিবার, গ্রাম এবং বন্ধুমহলে শোকের ছায়া নেমে এসেছে। পরিবারের বাকী ভাইয়েরা দেশের বাইরে থাকায় আরিফের মায়ের সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি অজ্ঞান থাকায় কথা বলা যায়নি। তার চাচাত ভাই রাজিব জানান, সবার প্রিয় আরিফ নিঁখোজ হওয়ার পর থেকেই সবাই বাকরুদ্ধ। তার সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। এছাড়াও কক্সবাজার থানার সাথে যোগাযোগ করা হয়েছে। কক্সবাজার থানা থেকে নিখোঁজদের ইতিমধ্যেই খোঁজ নেওয়া হচ্ছে বলে কক্সবাজার এবং চকোরিয়া থানা থেকে তথ্য পাওয়া যায়। বন্ধু মহলের সদস্য ঈসমাইল হোসেন জানান, আরিফ আমার খুব ঘনিষ্ট বন্ধু। আরিফের সাথে আমার সর্বশেষ যোগাযোগ হয় বুধবার দুপুর ১.১৫ মিনিটে। এর পর থেকেই তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...