চৌদ্দগ্রামের মুন্সিরহাটে বন্যায় আক্রান্তদের মাঝে ত্রান বিতরন

মোঃ বেলাল হোসাইন :–
উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বিভিন্ন গ্রামের বন্যা কবলিতদের মাঝে গত সোমবার ও মঙ্গলবার ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে। মুন্সিরহাট ইউনিয়ন পরিষদের উদ্যোগে আয়োজিত এসব ত্রান বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সিরহাট ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজ আলম। বিভিন্ন গ্রামে আয়োজিত এসব বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুন্সিরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম ড্রাইবার, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ইউসুফ মজুমদার, ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, ইউনিয়ন যুবলীগ নেতা ইমাম হোসেন প্রমুখ। এ সময় ইউনিয়নের ক্ষতিগ্রস্থ খিরনশাল, মিতল্লা, পেঁচাইমুড়ি, যাত্রাপুর, ছোটখিল, বৈলপুর, ফেলনা, দেড়কোটার প্রায় ৪৩৫ টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল প্রদান করা হয়। এছাড়া ক্ষতিগ্রস্থ ৩৪০ জনের মাঝে ১ কেজি চিড়া, ১ কেজি গুড়, ১ কেজি মুড়ি এবং ১ প্যাকেট চানাচুর বিতরন করা হয়।
উল্লেখ্য দীর্ঘ ১ মাসের বেশি সময় ধরে চলমান টানা বর্ষন এবং বর্ষনের ফলে পাশ্ববর্তী ভারত থেকে আসা পানির কারনে উপজেলার যে কয়েকটি ইউনিয়ন ক্ষতিগ্রস্থ তার মধ্যে অন্যতম মুন্সিরহাট ইউনিয়ন। ইতিমধ্যেই এই ইউনিয়নের বেশ কয়েকটি স্কুলে পানি উঠার কারনে পাঠদান সাময়িকভাবে বন্ধ ঘোষনা করা হয়েছে। পানি বন্ধি হয়ে গেছে ইউনিয়নের প্রায় হাজার খানেক বাসিন্ধা। ইতিমধ্যেই মুন্সিরহাট ইউনিয়নে বন্যাদুর্ভোগের অবস্থা বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার করা হয়েছে।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...