মুস্তাফিজের বিশ্ব রেকর্ড

 

কুমিল্লাওয়েব ডেস্ক :–
বিশ্ব ক্রিকেটের ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট দুই ধরনের ক্রিকেটে অভিষেকেই ম্যাচ সেরা হওয়ার প্রথম গৌরব অর্জন করলেন মোস্তাফিজ। চট্টগ্রাম টেস্ট বৃষ্টির কারণে ড্র হলেও এই টেস্টে দুর্দান্ত বোলিং করে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিতেছেন সাতক্ষীরার এই ক্রিকেটার।
গত মাসে প্রথম ওয়ানডেতেই ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে গুঁড়িয়ে দিয়ে বিশ্ব ক্রিকেটের আলোচনায় আসেন বাঁ হাতি পেসার মুস্তাফিজ। তার কাটার নিয়ে রীতিমত হইচই পড়ে যায় ক্রীড়াঙ্গনে। ওয়ানডে ম্যাচের প্রথমে রোহিত শর্মাকে দিয়ে শুরু করেন মুস্তাফিজ। এরপর একে একে রাহানে, রায়না, অশ্বিন, জাদেজাকে তুলে নিয়ে বাংলাদেশকে দিয়েছিলেন বহু আকাঙ্ক্ষিত এক জয়। বাংলাদেশের ২য় বোলার হিসেবে অভিষেকেই পাঁচ উইকেট, সেই সঙ্গে অভিষেকেই ম্যাচসেরা হওয়ার সাফল্য। তার স্লোয়ার, অফকাটার নিয়ে ভারতীয় অধিনায়ক ধোনিও চিন্তায় পড়ে যান। সংবাদ সম্মেলনে তিনি অকপটে স্বীকারও করে নেন।
এরপর যথারীতি ডাক আসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও। টেস্ট অভিষেকের ম্যাচে প্রথম ১৩ ওভারে কোন উইকেট না পেলেও
পরে তিনি ৪টি উইকেট শিকার করে দক্ষিণ আফ্রিকার মত দলকে ২৪৮ রানে অলআউট করতে বিশেষ ভূমিকা রাখেন। বাংলাদেশ লিড নেয়। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটি ড্র হয়।

Check Also

শেষ ষোলোতে চোখ ফ্রান্সের

  রাশিয়া বিশ্বকাপে গ্রুপ সি’র লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ পেরুর মুখোমুখি হবে ফ্রান্স।ইয়েবাতেরিনবার্গের অ্যারেনায়া ...