তিতাসে বাল্যবিয়ের অপরাধে বাবাকে জরিমানা : ২৮ দিনের জন্য ভেঙ্গে গেল জান্নাতের বিয়ে

নাজমুল করিম ফারুক :–
কুমিল্লার তিতাসে ২৮ দিনের জন্য ভেঙ্গে গেল জান্নাতের বিয়ে। উপজেলা নির্বাহী অফিসার মকিমা বেগম বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে উক্ত বাল্য বিয়ে বন্ধ করে দেন এবং কন্যার বাবাকে ১ হাজার টাকা জরিমানা করেন। গতকাল শুক্রবার উপজেলার জগতপুর ইউনিয়নের টেগুরিয়াপাড়ায় এঘটনা ঘটে।
স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার টেগুরিয়াপাড়ার আঃ করিমের সদ্য কলেজে ভর্তি হওয়া মেয়ে খাতুনে জান্নাতের বিয়ে ঠিক হয় পার্শ্ববতী দাউদকান্দি উপজেলার শহীদনগর গ্রামের বিদেশ ফেরৎ জনৈক ব্যক্তির সাথে। বিয়ে উপলক্ষ্যে কনের বাড়ীতে শুক্রবার সকল আয়োজন সম্পন্ন করা হলেও বেলা ১টায় উপজেলা নির্বাহী অফিসার থানার একটি ফোর্স নিয়ে হাজির হয়। এসময় স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম ও বিশিষ্ট ঠিকাদার আক্তার হোসেন ঘটনাস্থলে পৌছে সমঝোতার চেষ্টা চালায়। উপজেলা নির্বাহী অফিসার বাল্য বিয়ে দেয়া যাবে না মর্মে কঠোর অবস্থানে কারণে কনের বাবা আঃ করিমকে ১ হাজার টাকা জরিমানা করা হয় এবং আঃ করিম কন্যার বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত কন্যাকে বিয়ে দিতে পারবে না মর্মে অঙ্গিকারনামা প্রদান করেন। খাতুনে জান্নাত এবার উপজেলা কালাইগোবিন্দপুর মহিলা মাদ্রাসা থেকে দাখিল পাস করে একই উপজেলার গাজীপুর খান হাইস্কুল এন্ড কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি হয়। স্থানীয় জগতপুর ইউনিয়ন পরিষদ থেকে প্রাপ্ত জন্ম নিবন্ধন অনুসারে তার জন্ম তারিখ ২৬ জুলাই ১৯৯৮।

Check Also

করোনাযুদ্ধে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিমকে বুড়িচংয়ে সমাহিত

বুড়িচং প্রতিনিধিঃ করোনাযুদ্ধে পুলিশে প্রথম জীবন উৎসর্গকারী কনস্টেবল জসিম উদ্দিনকে (৩৯) কুমিল্লায় সমাহিত করা হয়েছে। ...